ঘরে বসে যেভাবে ফিট থাকছেন বিরাট-রোহিতরা - দ্যা মেইল বিডি / খবর সবসময়
ক্রিকেটখেলাধুলা

ঘরে বসে যেভাবে ফিট থাকছেন বিরাট-রোহিতরা

প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে পুরো ভারতে চলছে লকডাউন। তবে লকডাউন চলাকালে গৃহবন্দি হয়ে থাকলেও বন্ধ হচ্ছে না ভারতীয় ক্রিকেটারদের ফিটনেস ট্রেনিং। প্রত্যেক ক্রিকেটারের ফিটনেসের ওপর কড়া নজর রাখছে টিম ম্যানেজমেন্ট।

করোনাভাইরাসের প্রভাব কাটিয়ে ক্রিকেটাররা আবার কবে মাঠে ফিরতে পারবেন, তা অজানা। কিন্তু যখন মাঠে ফিরবেন, তখন যেন ফিটনেস নিয়ে কোনো সমস্যা না হয়। সেজন্য তারকা থেকে উঠতি সব ক্রিকেটারকেই কড়া নজরদারিতে রেখেছে টিম ম্যানেজমেন্ট। এই নজরদারিতে পড়েছেন বোর্ডের কেন্দ্রীয় চুক্তিতে থাকা সব ক্রিকেটাররাও।

জানা গেছে, অ্যাথলিট মনিটরিং সিস্টেম বা এএমএস নামে এক সফটওয়্যারের মাধ্যমে ক্রিকেটারদের ফিটনেসের ওপর নজর রাখছে টিম ম্যানেজমেন্ট। পুরো সিস্টেমটি দেখার দায়িত্বে রয়েছেন ভারতীয় ক্রিকেট দলের ট্রেনার নিক ওয়েব এবং ফিজিও নীতিন প্যাটেল।

প্রতিদিন নিয়ম করে ক্রিকেটারদের ফিটনেসের আপডেট এই অ্যাপের মাধ্যমে রাখা হচ্ছে বলেও জানা গেছে।

এ ব্যাপারে বোর্ডের এক কর্মকর্তা বলেছেন, ‘ক্রিকেটারদের কতটা উন্নতি হলো, নিক ওয়েব আর নীতিন প্যাটেল সেটা নিয়ম করে প্রতিদিন পরীক্ষা করছেন। ক্রিকেটাররা নিজেদের ডেটা অ্যাপে দিচ্ছেন। টিম ম্যানেজমেন্ট থেকে ক্রিকেটারদের নির্দিষ্ট ট্রেনিং প্রোগ্রাম দেওয়া হয়েছে। সেটা নিয়মিত ঠিকঠাক হচ্ছে কি না দেখার জন্য এই প্রযুক্তির সাহায্য নেওয়া হয়েছে।’
সূত্র : এই সময়

Show More

এই বিভাগের আর খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close