বুধবার, মে ১, ২০২৪

রোগা হতে চান! তরতরিয়ে মেদ ঝরবে ঘরোয়া টোটকাতেই

যা যা মিস করেছেন

দিন দিন ওজন বাড়ছে? মোটা হয়ে যাচ্ছেন? কী করবেন, বুঝে উঠতে পারছেন না? তাহলে এবার থেকে মেনে চলুন ঘরোয়া টোটকা।

Weight loss the mail bd

যেগুলি নিয়ম করে মেনে চললে দেখতে দেখতে আপনার ওজন কমে যেতেই পারে। আর ওই ঘরোয়া টোটকায় এমন কিছু জিনিসের কথা বলা হবে, যা রয়েছে আপনার কাছেই।

হালকা গরম জলে অ্যাপেল সিডার ভিনিগার এবং লেবুর রস মিশিয়ে খেয়ে ফেলুন। দু’ তিন মাস প্রতিদিন সকালে ওই মিশ্রণ দিয়ে যদি দিন শুরু করেন, তাহলে কয়েক মাসের মধ্যেই হাতে হাতে ফল পাবেন।

প্রতিদিন গরম জলে মধু মিশিয়ে খান। ফল পাবেন। তবে যাঁরা ওজন ঝরাতে চান শিগগির, তাঁরা কিন্তু খাওয়ার পর পরই জল খাবেন না।

হজম শক্তি বাড়িয়ে দেয় পুদিনা পাতা। ওজন ঝরাতে চাইলেও পুদিনা কিন্তু  বেশ উপকারী। গরম জলে পুদিনা পাতার রস এবং লেবুর রস মিশিয়ে খেয়ে ফেলুন। ওজন ঝরে যাবে।

ঘুমোতে যাওয়ার আগে প্রতিদিন এক চামচ করে অ্যাপেল সিডার ভিনিগার যদি আপনার পেটে পড়ে, তাহলে তা ওজন কমাতে সাহায্য করবে। শুধু তাই নয়, এতে যেমন আপনার মেদ ঝরবে তেমনি ঘুমও ভাল হবে।

বাড়িতে তৈরি খাবার খাওয়ার অভ্যেস করুন। ওজন ঝরাতে চাইলে রেস্তোরাঁর খাবার বা বাইরের যে কোনও খাবার এড়িয়ে চলুন।

এক গ্লাস জলে এক চামচ মধু, সঙ্গে লেবুর রস এবং গোলমরিচ মিশিয়ে খেয়ে নিন। প্রতিদিন সকালে যদি ওই মিশ্রণ খেতে পারেন, আপনার ওজন কিন্তু বাড়বে না।

গ্রিন টি-এর মধ্যে যদি গোলমরিচ, লবঙ্গ, এলাচ এবং আদার মিশিয়ে খেতে পারেন, ওজন ঝরানোর ক্ষেত্রে উপকার পাবেন।

বেশি করে সবুজ শাক সবজি এবং ফল খান। খিদে পেলে ফল বা সবজি দিয়ে খাওয়া সারুন। উপকার পাবেন। প্রতিদিনের খাবারে যদি সবুজ সবজি, টম্যাটো এবং গাজর খেতে পারেন, হাতেনাতে ফল পাবেন।

ওজন ঝরাতে হলে প্রতিদিন এক্সারসাইজ করুন। বাড়ি বসে হোক কিংবা জিমে গিয়ে, ঘাম ঝরাতে পারলে, উপকার পাবেন। প্রতিদিন ৪০-৪৫ মিনিট করে এক্সারসাইজ করলে ওজন ঝরে যাবে কিন্তু।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security