বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের কর্মবিরতি চলছে চলবে

0
350

University pay scale the mail bd
বেতন বৈষম্য নিরসনে পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের দাবি পূরণ না হওয়ায় একযোগে সবক’টি বিশ্ববিদ্যালয়ে লাগাতার কর্মবিরতি শুরু করেছেন শিক্ষকরা।

পাবলিক বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতিগুলোর সম্মিলিত মোর্চা বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের মহাসচিব  সোমবার সকালে জানান, আজ সকাল থেকে ৩৭টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের ১৫ হাজার শিক্ষক একযোগে অনির্দিষ্টকালের কর্মবিরতি শুরু করেছেন।

চট্টগ্রাম ব্যুরো জানায়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা কর্মবিরতি শুরু করেছেন।  এ বিষয়ে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক জানান, ফাইনাল পরীক্ষার বিষয়ে আজকে (সোমবার) সিদ্ধান্ত নেওয়া হবে।

এর আগে রোববার সন্ধ্যায় ফেডারেশনের মহাসচিব অধ্যাপক  বলেন, ‘বর্তমানে বিশ্ববিদ্যালয়গুলোকে কোর্স ফাইনাল, সেমিস্টার ফাইনালসহ যেসব পরীক্ষা চলছে সেগুলো চলবে।

তবে নতুন করে কোনো ফাইনাল, মিডটার্ম বা অন্য কোনো পরীক্ষা শুরু করা হবে না।  শিক্ষার্থীরা যেন সেশনজটে না পড়েন সেজন্য বিভিন্ন বিভাগের শিক্ষকদের অনুরোধের পরিপ্রেক্ষিতে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’

তিনি বলেন, ‘যতদিন শিক্ষকদের দাবি আদায় না হবে, ততদিন পর্যন্ত কর্মবিরতি চলবে।  এর মধ্যে সরকারের পক্ষ থেকে কোনো আহ্বান এলে শিক্ষক নেতারা আলোচনায় বসবেন।  কিন্তু প্রজ্ঞাপনের মাধ্যমে যতদিন না দাবি মেনে নেওয়া হবে, ততদিন কর্মবিরতি প্রত্যাহার করা হবে না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here