বুধবার, এপ্রিল ১০, ২০২৪

মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান আওয়ামী লীগের তৃণমূলের সাথে যোগাযোগ

যা যা মিস করেছেন

করোনাভাইরাস সংকট মোকাবিলায় চলমান কর্মসূচি বৃদ্ধিতে তৃণমূলের নেতাকর্মীদের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখছেন কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতারা।

রোববার আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডি রাজনৈতিক কার্যালয়ে গত কয়েক দিনের মতো কেন্দ্রীয় নেতৃবৃন্দ উপস্থিত হয়ে তৃণমূলের নেতাকর্মীদের প্রয়োজনীয় দিকনির্দেশনা প্রদান করেন।
এ সময় জেলা-মহানগর ও উপজেলা পর্যায়ের নেতৃবৃন্দকে করোনা সংকট মোকাবিলায় আওয়ামী লীগের নেতৃত্বে সারা দেশে চলমান কর্মসূচি বৃদ্ধির আহ্বান জানানো হয়।

অনির্ধারিত এই সভায় চলমান রমজান মাস ও আসন্ন ঈদুল ফিতরকে সামনে রেখে সারা দেশে আওয়ামী লীগের ত্রাণ কার্যক্রম বৃদ্ধির জন্য প্রয়োজনীয় নির্দেশনা প্রদান এবং সকলের সমন্বিত উদ্যােগে করোনা প্রতিরোধ করে বাংলাদেশের অর্থনৈতিক অগ্রগতিকে সমুন্নত রাখার সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত গৃহীত হয়।

সভায় উপস্থিত নেতৃবৃন্দ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের মানবিক দৃষ্টিভঙ্গি এবং সহমর্মিতা নিয়ে দুর্দশাগ্রস্ত সাধারণ মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানানো হয়। এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা বাস্তবায়নে সরকারকে সর্বাত্মক সহায়তা প্রদান এবং দলীয় ও ব্যক্তিগত উদ্যোগে সহায়তা প্রদান আরও জোরদার করার অনুরোধ জানান কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

অনির্ধারিত এ সভায় করোনাভাইরাস প্রতিরোধ, চিকিৎসা নিশ্চিতকরণ, আক্রান্তদের প্রয়োজনীয় চিকিৎসা ও পরীক্ষা-নিরীক্ষার সুযোগ সম্প্রসারণ, গণসচেতনতা সৃষ্টি, খেটে খাওয়া কর্মহীন মানুষদের মধ্যে খাদ্য সহায়তা প্রদান, কৃষি উৎপাদন বৃদ্ধি, কৃষকের ধান কাটতে সহায়তা কার্যক্রম অব্যাহত রাখা, বাজার ও দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ, ঈদের আগে শ্রমজীবী মানুষের বেতন-বোনাস প্রাপ্তি নিশ্চিতকরণ, করোনার সময়ে সংবাদকর্মীদের অবদান ও তাদের স্বাস্থ্য ঝুঁকি, গণমাধ্যম এবং সংবাদকর্মীদের উন্নয়নসহ সার্বিক চ্যালেঞ্জ মোকাবিবলায় করণীয় সম্পর্কে বিস্তারিত আলাপ-আলোচনা হয়।

বৈঠক সম্পর্কে জানতে চাইলে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, গত কয়েক দিনের মতো আজও আমরা আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দ দলের সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয় বসে সারা দেশে তৃণমূলের নেতাকর্মীদের সাথে যোগাযোগ করে মাঠ পর্যায়ে করোনা পরিস্থিতি মোকাবিলায় কার্যক্রম সম্পর্কে খোঁজ-খবর নিয়েছি। চলমান রমজান মাস ও আসন্ন ঈদুল ফিতরকে সামনে রেখে সারা দেশে সমন্বিতভাবে ত্রাণ কার্যক্রম বৃদ্ধির জন্য প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করেছি। কৃষকের ধান কাটতে সহায়তা কার্যক্রম অব্যাহত রাখা এবং আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের মানবিক দৃষ্টিভঙ্গি এবং সহমর্মিতা নিয়ে মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছি।

এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর অন্যতম সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, যুগ্ম-সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, ড. হাছান মাহমুদ এমপি, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস এমপি, তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদ, দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, উপ-দফতর সম্পাদক সায়েম খান, কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য সাহাবুদ্দীন ফরাজী প্রমুখ।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security