...
রবিবার, এপ্রিল ২৮, ২০২৪

বিজয়ের মাস উপলক্ষে স্বপ্নপুরী মানবকল্যাণ সংস্থার উদ্যোগে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়

যা যা মিস করেছেন

নেত্রকোণা প্রতিনিধি

স্বপ্ন দেখবো – পূরণের লক্ষ্যে” এই অঙ্গীকার নিয়েই ২০২২ সালে প্রতিষ্ঠিত হয়েছিল স্বপ্নপুরী মানবকল্যাণ সংস্থা। উক্ত সংস্থার মাধ্যমে প্রতি বছর কুরবানী ঈদে শতাধিক পরিবারের মাঝে বিনামূল্যে কুরবানীর গোশত দেওয়া হয়, রোজার সময় রোজাদারদের মাঝে ইফতার বিতরণ করা হয়, ডোনার সেচ্ছায় রক্তদান ও বিনা অর্থে মানুষদের রক্ত পরীক্ষার গ্রুপ ক্যাম্পিং এবং গরিব অসহায় ও দুস্তদের মাঝে নগদ অর্থ সাহায্য, ঈদ উপহার, ও বিভিন্ন ধরণের উন্নয়ন মূলক কাজ করে যাচ্ছে।

এরই ধারাবাহিকতায় উক্ত সংগঠনের সাংগঠনিক গতিশীলতা বৃদ্ধির লক্ষ্যে এবং যুবকদের সেচ্ছায় রক্তদান ও সমাজ কল্যাণ মূলক কাজে উদ্ভুধ্য করতে বিগত সময়ে নেত্রকোণা জেলায় একটি স্বেচ্ছাসেবী টিম গঠন করা হয়।

১১ ডিসেম্বর ২০২৩খ্রিঃ নেত্রকোণার কলমাকান্দা উপজেলার কৈলাটি ইউনিয়নের ১ নং ওয়ার্ডে অবস্থিত চিয়ারপুরী মোড়ে স্বপ্নপুরী মানবকল্যাণ সংস্থা কর্তৃক বিনামূল্যে ব্লাড ক্যাম্পিং উনুষ্ঠিত হয়। আর্থিক সহযোগিতায় ছিল ফাইভ স্টার ফাউন্ডেশন। উক্ত ব্লাড ক্যাম্পিং সার্বিক তত্বাবধায়নে ছিল স্বপ্নপুরী মানবকল্যাণ সংস্থার, প্রতিষ্ঠাতা মোঃ কায়েশ আহমেদ এবং সংগঠনের সকল সদস্য ও উপদেষ্টা মন্ডলির সদস্যগণ।

আরো উপস্থিত ছিলেন সংস্থার প্রতিষ্ঠাতা সদস্য মোঃ মজনু মিয়া, সহ এ.কে.এম. কামাল উদ্দিন তালুকদার, প্রিয়া আক্তার, মোস্তাফিজুর রহমান পিয়াস, ফারুক আহম্মেদ, কাউছার আহমেদ, প্রিন্স, মোঃ ইব্রাহিম, সেকুল খান‌, বীর মুক্তিযোদ্ধা সুরুজ আলী। আরও উপস্থিত ছিলেন, রংসিনপুর কমিউনিটি ক্লিনিক এর স্বাস্থ্যকর্মী অনিক রায়।

সংস্থার প্রতিষ্ঠাতা মোঃ কায়েশ আহমেদ বলেন আমাদের একমাত্র দেশ এবং দেশের মানুষের জন্য আত্মত্যাগ এবং সমাজের কল্যাণ কর কিছু করা তার ই ধারাবাহিকতায় আমরা বিপদগ্রস্ত মানুষদের ডাকে কোনো রুপ দ্বিধা না করে স্বয়ং আল্লাহকে খুশি করার জন্য মানব সেবায় সেচ্ছায় রক্তদানে ছুটে যায় এবং আমাদের জীবন আমাদের রক্তে গড়া, রক্ত দিয়ে বাঁচাবো মোরা শত শত প্রাণ ।

এইদিকে প্রতিষ্ঠাতা সদস্য, মোঃ মজনু মিয়া বলেন, রক্ত দিয়ে স্থাপিত বন্ধন এবং সম্পর্ক গুলি অর্থ দিয়ে প্রতিষ্ঠিত বন্ধন এবং সম্পর্কের চেয়ে অনেক বেশী। ফাইভ স্টার ফাউন্ডেশন এর সভাপতি মোঃ ফয়সাল হোসেন বলেন, সমাজের বিভিন্ন মানবিক কাজ করে আসছি ইনশাহআল্লাহ ভবিষ্যৎতেও করে যাব। সকলের প্রতি শুভেচ্ছা ও ধন্যবাদ জ্ঞাপন করেন।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security
Seraphinite AcceleratorOptimized by Seraphinite Accelerator
Turns on site high speed to be attractive for people and search engines.