সোমবার, মে ৬, ২০২৪

অনুমতি ছাড়াই কলকাতায় কালীগঞ্জের মেয়র রবিন, শাস্তিমূলক ব্যবস্থা নিবে মন্ত্রণালয়

যা যা মিস করেছেন

যথাযথ কর্তৃপক্ষের অনুমতি না নিয়ে কোনো ধরনের ছুটি ছাড়াই হঠাৎ করে দেশের বাইরে গেছেন গাজীপুরের কালীগঞ্জ পৌরসভার মেয়র এসএম রবিন হোসেন। শুক্রবার দুপুরে নভো এয়ারের একটি ফ্লাইটে তিনি দেশত্যাগ করেন। এ নিয়ে পৌরবাসীর মধ্যে নানা গুঞ্জন শোনা যাচ্ছে। আচমকা দেশের বাইরে চলে যাওয়ায় সেবা থেকে বঞ্চিত হচ্ছে পৌরবাসী। তবে এ সম্পর্কে প্রকাশ্যে মুখ খুলতে নারাজ পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা।

যুগান্তরের প্রতিবেদন অনুযায়ী, এ ব্যাপারে স্থানীয় সরকার বিভাগের (গাজীপুর) উপ-পরিচালক কামরুজ্জামান বলেন- জনপ্রতিনিধিদের দেশের বাইরে যেতে হলে অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের অনুমতি নিয়ে যেতে হবে। কালীগঞ্জের মেয়রের দেশ ত্যাগের বিষয়টি আমার জানা নেই। আপনাদের (সাংবাদিক) মাধ্যমে অবগত হলাম। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। এ বিষয়ে কালীগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা আজিজুর রহমান বলেন, মেয়র দেশের বাইরে গিয়েছেন কি না তা আমার জানা নেই। আমি খবর নিয়ে দেখছি। মেয়রের হঠাৎ বিদেশ সফর করার বিষয়ে কাউন্সিলরদের কাছে জানতে চাইলে, তারা কেউই বলতে পারেননি মেয়র কবে কখন দেশের বাইরে গেছেন।

এ বিষয়ে মেয়রের মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তার বন্ধ পাওয়া যায়। তিনি হোয়াটস অ্যাপে বলেন, আমি যেখানে আছি সেখানে নেটওয়ার্ক সমস্যা। তাই বেশি কথা বলতে পারব না। আমি দুই-একদিনের মধ্যেই দেশে ফিরে আসব। ছুটি ছাড়াই কেন দেশের বাইরে গেলেন- জানতে চাইলে তিনি ফোন কেটে দেন।

দৈনিক ইত্তেফাকের প্রতিবেদনে বলা হয়েছে, সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের উন্নয়ন বিভাগের অতিরিক্ত সচিব মুস্তাকিম বিল্লাহ ফারুকী বলেছেন, মেয়র এসএম রবিন হোসেনের বিদেশ সফরক্রান্ত কোনো ফাইল তিনি স্বাক্ষর করেননি। বিদেশে যেতে হলে অনুমোদন নেওয়া বাধ্যতামূলক। তিনি জানান, সংশ্লিষ্ট মেয়রকে প্রথমে কারন দর্শানো নোটিশ দেওয়া হবে। এছাড়া শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থাও গ্রহন করা হবে।

দৈনিক ইত্তেফাক এবং দ্যা মেইল বিডি থেকে তার ব্যক্তিগত নাম্বারে একাধিকবার যোগাযোগ করা হলেও তার ফোন বন্ধ থাকায় বক্তব্য নেওয়া যায়নি।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security