বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪

শ্রীমঙ্গলে সরকারি ছড়া ভড়াট করে বাড়ি নির্মাণের অভিযোগ

যা যা মিস করেছেন

পৌরসভার শান্তি বাগ ও শাপলা বাগ এলাকার ভিতর দিয়ে এগুতে চোখে পড়ে হাজি জয়নাল মিয়া নামের এক ব্যক্তি প্রাকৃতিক ছড়া দখল করে পাকা দুইতলা বাড়ি নির্মাণ করেন। যার পুরাটাই সরকারি খাস জমির উপর। বন্ধ হচ্ছে প্রাকৃতির পানি প্রবাহ একটু বৃষ্টিতে বিপাকে পড়তে হবে এলাকাবাসীর। এলাকাবাসীর অভিযোগ এই ছড়া বন্ধ করে মাটি দিয়ে ভড়াট করার কারণে চলাচলের রাস্তাটি ও ভেঙ্গে যাচ্ছে। জয়নাল মিয়ার সাথে অনেক বড় বড় মানুষের হাত আছে এজন্য মুখ খুলতে রাজি নন ভয়ে।

মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলার শান্তিবাগ এলাকায় সরকারি ছড়া ভড়াট করে দখলে নিয়ে অবৈধভাবে বাড়ি নির্মাণের কার্যক্রম চালিয়ে যাচ্ছে। সরকারি বুড়বুড়িয়া ছড়া নিজের জমি দাবি করে এ কাজ করছেন বলে জয়নাল মিয়ার সাথে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি একথা জানান। তিনি আরও বলেন আমি পৌর সভা কতৃক ডিজিটাল সার্ভেয়ার ঢাকা থেকে আনিয়ে মাপ যোগ করে সঠিক উপায়ে বাড়ি নির্মাণ করেছি।

সরেজমিন গিয়ে দেখা যায়, মাটি ভড়াটের কাজ চালিয়ে যাচ্ছে দেদারসে। তখন এলাকার বয়জেষ্ঠ এক ব্যক্তির সাথে কথা হয় এবং তিনি অভিযোগ করে বলেন সিরাজুল ইসলাম অবৈধ ভাবে মাটি ভড়াট করার কারণে ছড়া ভড়াট করে নিচ্ছে। বৃষ্টি সময় এই রাস্তা দিয়ে আমাদের চলাচলের অনুপযোগী হয়ে পড়বে।

এই বিষয়ে শুক্রবার বিকেলে শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা আলী রাজিব মিঠুন এর সাথে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি জানান, আমার এই বিষয়ে কেউ জানায়নি এখন জানতে পারলাম। তবে তিনি আইনানুগ ব্যবস্থা গ্রহণের আশ্বাস প্রদান করেন।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security