বৃহস্পতিবার, এপ্রিল ১৮, ২০২৪

বিশ্বজুড়ে করোনায় মৃত্যু-শনাক্ত দুটোই কমেছে

যা যা মিস করেছেন

আগের দিনের তুলনায় গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু ও নতুন করে শনাক্তের সংখ্যা কমেছে। এ সময় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ২০২ জন। একই সময়ে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৬৪ হাজার ২২২ জন।

করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে রবিবার (১৯ মার্চ) সকালে এসব তথ্য পাওয়া গেছে। আগের দিনের তুলনায় গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা কমেছে প্রায় পাঁচশো। বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৬৮ লাখ ১৮ হাজার ৯৮৭ জনে।

একই সময়ের মধ্যে ভাইরাসটিতে নতুন করে আক্রান্তের সংখ্যা আগের দিনের তুলনায় সংখ্যা কমেছে ৩৬ হাজার। মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৮ কোটি ২৪ লাখ ৩১ হাজার ১৪৫ জনে।

এদিকে গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে সবচেয়ে বেশি সংক্রমণ হয়েছে রাশিয়ায়। অন্যদিকে দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে উঠে এসেছে জাপান। প্রাণহানির তালিকায় এরপরই রয়েছে তাইওয়ান, রাশিয়া ও পোল্যান্ড।

গত ২৪ ঘণ্টায় রাশিয়ায় নতুন করে ভাইরাসে সংক্রমিত হয়েছেন ১৩ হাজার ৯ জন এবং মারা গেছেন ৩২ জন। এ ছাড়া মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ২ কোটি ২৪ লাখ ৯৩ হাজার ৮৬৬ জন এবং মৃত্যু হয়েছে ৩ লাখ ৯৬ হাজার ৮০১ জনের।

একই সময় জাপানে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৭ হাজার ৬৬ জন এবং মারা গেছেন ৩৮ জন। করোনা মহামারির শুরু থেকে পূর্ব এশিয়ার দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৩৩ লাখ ৬৮ হাজার ৩৬৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৭৩ হাজার ৪৭৭ জন মারা গেছেন।

যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ হাজার ৮৭৪ জন এবং মারা গেছেন ৬ জন। দেশটিতে এখন পর্যন্ত ১০ কোটি ৫৮ লাখ ২৪ হাজার ৪৮৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১১ লাখ ৫১ হাজার ২৭৯ জন মারা গেছেন। একইসময়ে দক্ষিণ কোরিয়ায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৮ হাজার ৯৯৫ জন এবং মারা গেছেন ৪ জন।

ফ্রান্সে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৭ হাজার ২১০ জন। দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৯৬ লাখ ৯৭ হাজার ৮২০ জন করোনায় আক্রান্ত হয়েছেন,১ লাখ ৬৫ হাজার ৩১৪ জন মারা গেছেন। একইসময়ে পোল্যান্ডে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ২০৩ জন এবং মারা গেছেন ২৭ জন।

তাইওয়ানে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৮ হাজার ২৬ জন এবং মারা গেছেন ৩৫ জন। ভূখণ্ডটিতে এখন পর্যন্ত ১ কোটি ২ লাখ ২২ হাজার ৯২২ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১৮ হাজার ৭৩২ জন মারা গেছেন। একইসময়ে চিলিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৯৫৫ জন এবং মারা গেছেন ১৪ জন।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security