সোমবার, এপ্রিল ২৯, ২০২৪

মহানবী সাল্লাল্লাহু আলাইহিওসাল্লাম কে কটূক্তি করায় অভয়নগরে শিক্ষক বরখাস্ত

যা যা মিস করেছেন

 

 

আমির আলী অভয়নগর (যশোর) প্রতিনিধি: যশোরের অভয়নগরে ইসলাম ধর্মের নবীদের নিয়ে কটূক্তি করায় নিউটন সরকার নামে এক সহকারী শিক্ষককে সাময়িক বহিষ্কার করেছে বিদ্যালয় পরিচালনা পর্ষদ। রোববার দুপুরে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শহিদুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেন।

 

নিউটন সরকার উপজেলার দেয়াপাড়া মডেল মাধ্যমিক বিদ্যালয়ের জীব বিজ্ঞান বিভাগের সহকারী শিক্ষক। তিনি যশোরের মণিরামপুর উপজেলার বাহাদুরপুর গ্রামের দীলিপ সরকারের ছেলে।

 

সরেজমিনে রোববার দুপুরে দেয়াপাড়া মডেল মাধ্যমিক বিদ্যালয়ে গিয়ে দেখা যায়, শিক্ষার্থী, অভিভাবক, এলাকাবাসী ও বিভিন্ন ধর্মীয় দলের শতশত নেতাকর্মীরা স্কুলের মাঠে ওই শিক্ষাকের বিরুদ্ধে বিক্ষোভ করছে। ও এলাকাবাসী ওই শিক্ষককে অবাঞ্চিত ঘোষণা করেছে।

 

এসময় ৮ম শ্রেণির শিক্ষার্থীরা জানায়, গত বুধবার (২৫ জানুয়ারি) বিজ্ঞান ক্লাস নেয়ার সময় শিক্ষক নিউটন সরকার বলেছিলেন, ‘ইসলাম ধর্মে নবীরা ছিল কি না আমি জানি না, নবীদের কোন অস্তিত্ব নেই। বিজ্ঞান এসব বিশ্বাসও করে না। বানর থেকে মানুষের জন্ম হয়েছে।’ এ ঘটনার পর ওই শিক্ষকের বহিষ্কার দাবি করলে প্রধান শিক্ষক বিষয়টি দেখবেন বলে ও বিষয়টি ধামাচাপা দেয়ার জন্য চেষ্টা করেন এবং তাদের বাড়ি চলে যেতে বলেন। পরবর্তীতে বিষয়টি এলাকার সকল ব্যক্তি মহলে জানাজানি হলে ব্যাপক সমালোচনার সৃষ্টি হয়। তারা আরো জানায়, বৃহস্পতিবার সরস্বতী পূজা, শুক্র ও শনিবার সরকারি ছুটি থাকায় স্কুল বন্ধ ছিল। রোববার স্কুল খোলার পর নিউটন সরকারের শাস্তির দাবিতে সব শ্রেণির শিক্ষার্থীরা ক্লাস থেকে বেরিয়ে বিক্ষাভ শুরু করে। এক পর্যায়ে অভিভাবক, এলাকাবাসী ও বিভিন্ন ধর্মীয় দলের নেতাকর্মীরা মাঠে উপস্থিত হয়। দুপুরে বিক্ষোভ ও ওই শিক্ষকের বহিষ্কারের দাবিতে অনেক লোকের উপস্থিতির কারণে সেথায় উপস্থিত হন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শহিদুল ইসলাম, অভয়নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ কে এম শামীম হাসান, স্থানীয় ইউপি চেয়ারম্যান অ্যাডভোকেট নাসির উদ্দিন, ইসলামী আন্দোলন যশোর জেলা শাখার সাংগঠনিক সম্পাদক এস এম মহসিন শেখ, ইসলামী ছাত্র আন্দোলনের অভয়নগর উপজেলার সহ-সভাপতি তাওহিদুর রহমান জামিল ও বিদ্যালয় পরিচালনা পর্ষদের সদস্যদের অংশগ্রহণে জরুরি সভা অনুষ্ঠিত হয়। সভা শেষে নিউটন সরকারকে সাময়িক বহিষ্কার করা হয়েছে বলে ঘোষণা করা হয়।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security