বুধবার, মে ১, ২০২৪

দায়িত্বে অবহেলা ও মালিক পক্ষের অধিক মুনফার লোভে লঞ্চে আগুন

যা যা মিস করেছেন

আরিফুর রহমান, ঝালকাঠি:
ঢাকা থেকে বরগুনাগামী এমভি অভিযান-১০ নামক লঞ্চে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় দায়িত্বে অবহেলা ও লঞ্চ মালিক পক্ষের অধিক মুনফার লোভ এবং মানুষকে রক্ষার জন্য কর্তৃপক্ষের যে বিষয়গুলো থাকার কথা সেখানে পুরোপুরি অনিয়ম ছিলো।

বুধবার (১২ জানুয়ারি) বেলা ১২ টায় প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে সঠিক কারণ অনুসন্ধান এবং তদন্ত প্রতিবেদন প্রকাশ প্রকাশ করেছেন নদীর নিরাপত্তার সামাজিক সংগঠন নোঙর বাংলাদেশ।

তারা আরও জানান, আমরা অভিযান ১০ লঞ্চে অগ্নিকান্ড ও হতাহতের ঘটনায় একটি তদন্ত কমিমিটি গঠন করে গতকাল ঝালকাঠি এসে সুগন্ধা নদীতে দূর্ঘটনা কবলিত লঞ্চটি পরিদর্শন করেছি। অভিযান-১০ লঞ্চের মালিক ও কর্মকর্তা কর্মচারির চরম অব্যবস্থাপনার জন্য প্রাণহানির ঘটনা ঘটেছে। তদন্তের প্রাথমিক পর্যায়ে এমনটাই মনে হয়েছে।এর দায়ভার নৌ কর্তৃপক্ষ কোনভাবে এড়াতে পারেন না। এ ঘটনায় চূড়ান্ত তদন্ত প্রতিবেদন প্রকাশ করতে আরও ৭ দিন সময় লাগবে। এ ঘটনায় জড়িত সকলকে বিচারের আওতায় আনারও দাবি করেন তারা ।

এছাড়াও নৌ দুর্ঘটনায় নিহতের স্মরণে ২৩ মে নৌ-নিরাপত্তা জাতীয় দিবস করার প্রস্তাব সহ ১৬ দফা দাবি জানান।

স্থানীয় সাংবাদিকের কাছে লিখিত প্রতিবেদন পাঠ করেন, নোঙর বাংলাদেশের আহবায়ক সুমন শামস, সদস্য সচিব মিহির বিশ্বাস , সদস্য সোহাগ মহাজন।এসময় প্রেসক্লাবের সভাপতি চিত্তরঞ্জন দত্ত সহ সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

গত ২৩শে ডিসেম্বর রাত ৩টার দিকে ঢাকা থেকে বরগুনার উদ্দেশে যাওয়া এমডি অভিযান-১০ নামের লঞ্চে অগ্নিকাণ্ড ঘটে। এতে ৪৭ জনের মৃত্যু হয়েছে। এবং নিখোঁজ রয়েছেন অর্ধশতাধিক এছাড়াও আহত হয়েছেন শতাধিক।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security