সোমবার, এপ্রিল ২৯, ২০২৪

২০ হাজার টাকায় ইবিতে ভর্তির শতভাগ নিশ্চয়তা!

যা যা মিস করেছেন

ইবি প্রতিনিধি-
মেধা তালিকায় নাম না থাকলেও অর্থের বিনিময়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষে ভর্তি করিয়ে দেওয়ার ‘শতভাগ নিশ্চয়তা’র প্রলোভন দেখাচ্ছে একটি প্রতারক চক্র। ২০ হাজার টাকা দিলেই চান্স করে দেওয়া হবে এবং মেধাক্রম ১০০ এর মধ্যে আসবে বলে জানাচ্ছে প্রতারক দলটি। গত কয়েকদিন ধরে বিশ্ববিদ্যালয়ের ভর্তি সংক্রান্ত বিভিন্ন ফেসবুক গ্রুপে একটি আইডি থেকে এমন প্রচারণা চালানো হচ্ছে বলে জানা গেছে।

খোঁজ নিয়ে জানা গেছে, গত ৩০ ডিসেম্বর দিনগত রাত ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এক বিজ্ঞপ্তির মাধ্যমে স্নাতক ভর্তির প্রথম মেধা তালিকা প্রকাশ করে প্রশাসন। বিজ্ঞপ্তিতে প্রথম মেধাতালিকায় স্থানপ্রাপ্ত শিক্ষার্থীদের ভর্তি কার্যক্রম আগামী ৪ জানুয়ারি থেকে ১১ জানুয়ারির মধ্যে সম্পন্ন করার নির্দেশ দেয়া হয়।

পরে ৩১ ডিসেম্বর বিশ্ববিদ্যালয়ের ভর্তির তথ্য সংক্রান্ত ফেইসবুব গ্রুপ ”Islamic University (IU) Admission Test” এ ‘যাদের ইসলামী বিশ্ববিদ্যালয়ে চান্স হয়নি আমরা চান্স করে দেব’ এমন একটি কমেন্ট করা হয় ‘Md Sujan’ নামের একটি আইডি থেকে। সেখানে ‘IU চান্স ১০০% করে দেব’ নামে হোয়াটসঅ্যাপ গ্রুপের একটি লিংক যুক্ত করা হয়। হোয়াটসঅ্যাপ গ্রুপের অ্যাডমিন থাকা নম্বরে মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করেও নম্বরটি বন্ধ পাওয়া যায়।

সেই গ্রুপে রাহিন নামে একটি আইডি থেকে ‘যারা ইসলামিক বিশ্ববিদ্যালয়ে চান্স পায়নি। তাদের আমরা চান্স করে দেব। আমরা প্রথমে গুচ্ছের রেজাল্ট চেঞ্জ করে নাম্বার বাড়াব। পরে সেই নাম্বার সাবমিট করব। তাহলে তোমার সিরিয়াল ১০০ এর কম আসবে। মোট খরচ হবে ২০০০০ টাকা। অগ্রিম পেমেন্ট করতে হবে ৮৫০ টাকা। যারা চান্স পেতে চাও তারা কল করুন।’ এমন একটি মেসেজ শেয়ার করা হয়। ইতোমধ্যে অনেক শিক্ষার্থী গ্রুপে যুক্ত হয়েছেন বলে জানা গেছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি প্রফেসর ড. মাহবুবুর রহমান বলেন, ‘ভর্তির ক্ষেত্রে জালিয়াতির কোনো সুযোগ নেই। আইসিটি সেলকে খুঁজে বের করার নির্দেশ দিয়েছি। তারা প্রতিবেদন দিলে আমরা প্রশাসনিকভাবে ব্যবস্থা নেব।’

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security