বুধবার, মে ১, ২০২৪

প্রধানমন্ত্রী ফেলোশিপের জন্য ৫৫ জনকে চূড়ান্ত মনোনয়ন

যা যা মিস করেছেন

‘টেকসই উন্নয়ন অভীষ্ট অর্জনে জনপ্রশাসনের দক্ষতা বৃদ্ধিকরণ’ শীর্ষক প্রকল্পের আওতায় ২০২১-২২ সালের জন্য প্রথম পর্যায়ে প্রধানমন্ত্রী ফেলোশিপের জন্য ৫৫ জনকে চূড়ান্ত মনোনয়ন দেয়া হয়েছে।

বিভিন্ন আন্তর্জাতিক মানের বিশ্ববিদ্যালয়ে ৪০ জনকে মাস্টার্সের জন্য এবং ১৫ জনকে পিএচডির জন্য এই স্কলারশিপ দেওয়া হলো। বৃহস্পতিবার এক প্রজ্ঞাপনের মাধ্যমে এই তালিকা প্রকাশ করা হয়।

এই স্কলারশিপের আবেদনের জন্য প্রত্যেক প্রার্থীকে বিশ্বের শীর্ষ ১০০ বিশ্ববিদ্যালয়ে আগে থেকে নিজ যোগ্যতায় ভর্তি হতে হয়। এরপর তাদের আবেদনের পরিপ্রেক্ষিতে প্রধানমন্ত্রীর কার্যালয়ের গভর্নেন্স ইনোভেশন ইউনিট (জিআইইউ) থেকে স্কলারশিপ দেওয়া হয়।

এবারের বাছাইয়ে প্রধানমন্ত্রীর ফেলোশিপে অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের ব্লাভাৎনিক স্কুল অফ গভর্নমেন্টে ‘পাবলিক পলিসি’ বিষয়ে মাস্টার্সের জন্য ফেলোশিপ অর্জন করেছেন প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার শাহ আলী ফরহাদ।

স্কলারশিপ অর্জনে উচ্ছ্বাস প্রকাশ করে ব্যারিস্টার শাহ আলী ফরহাদ জানান, অক্সফোর্ডে পড়ার স্বপ্ন আমার অনেক দিনের। আমি ধন্যবাদ জানাই মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security