মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪

কাপ জিতলেও আর্জেন্টিনায় সর্বাধিক পঠিত বাংলাদেশ

যা যা মিস করেছেন

দক্ষিণ আমেরিকার ফুটবল জায়ান্ট আর্জেন্টিনা-ব্রাজিলের ম্যাচকে কেন্দ্র করে ফুটন্ত বাংলাদেশ। কোপা আমেরিকা কাপকে কেন্দ্র করে আর্জেন্টিনার অনলাইন বুয়েন্স এয়ারস টাইমস এভাবেই তুলে ধরেছে বাংলাদেশকে। আজ রোববার বুয়েন্স এয়ারস টাইমসের সর্বাধিক পঠিত ও জনপ্রিয় রিপোর্ট ছিল এটি। যার শিরোনাম-‘বাংলাদেশ অন এলার্ট ফর ব্রাজিল, আর্জেন্টিনা কোপা আমেরিকা ক্ল্যাশ’। এতে বাংলাদেশের উত্তর পূর্বাঞ্চলীয় ব্রাহ্মণবাড়িয়ায় সংঘটিত সহিংসতার ওপর রিপোর্ট প্রকাশ করা হয়েছে। বাংলাদেশে এই দুটি দেশের ফুটবলের কি পরিমাণ ‘পাগল’ ভক্ত আছে তা ফুটিয়ে তোলা হয়েছে ওই রিপোর্টে। এতে বলা হয়, রোববার ব্রাজিল ও আর্জেন্টিনার মধ্যে ফুটবলযুদ্ধ হলেও বাংলাদেশের একটি জেলায় পুলিশ বড় সমাবেশ নিষিদ্ধ করেছে। সেখানে প্রতিপক্ষ ভক্তদের মধ্যে সংঘর্ষের পর এ নির্দেশ জারি করেছে প্রশাসন।

বুয়েন্স এয়ারস টাইমস লিখেছে পুলিশ বলেছে, পেরুর বিরুদ্ধে সেমিফাইনালে ব্রাজিল বিজয়ী হয়। এর মধ্য দিয়ে নিশ্চিত হয় লিয়নেল মেসির আর্জেন্টিনার মুখোমুখি হচ্ছে ব্রাজিল। তখন থেকেই ওই জেলায় বিপরীত অবস্থানে থাকা প্রতিপক্ষের মধ্যে উত্তেজনা ফুটছিল।
স্থানীয় পুলিশ প্রধান মোহাম্মদ এমরানুল ইসলাম বলেছেন, রাজধানী ঢাকা থেকে ১২০ কিলোমিটার পূর্বে ব্রাহ্মণবাড়িয়ায় দুই বালকের মধ্যে বচসা শুরু হয়। কোন দেশ ভাল ফুটবল খেলে তা নিয়ে এই বচসা শুরু হলেও তা রাজপথের লড়াইয়ে রূপ নেয়। একপক্ষ অন্য পক্ষের ওপর লাঠিসোটা নিয়ে আক্রমণ করে। পুলিশ প্রধান আরো বলেছেন, রোববার ব্রাজিলের রাজধানী রিও ডি জেনিরোতে ‘হাই অকটেন’ ম্যাচকে সামনে রেখে সতর্ক অবস্থায় আছে পুলিশ। আমরা গ্রামবাসীদের বলে দিয়েছি বড় স্ক্রিনে খেলা না দেখতে। আমরা গ্রামে গ্রামে গিয়েছি। তাদেরকে বলেছি, ফাইনাল খেলার দিন বেশি মানুষ একত্রিত হওয়া যাবে না।
বাংলাদেশের প্রধান খেলা ক্রিকেট হলেও ১৬ কোটি ৮০ লাখ মানুষের এই দেশটি বিশ্বকাপ ও কোপা আমেরিকা ফুটবলের হটবেড। ব্রাজিল ও আর্জেন্টিনার লাখ লাখ ভক্ত তাদের বাড়িঘরে এই দুই দলের পতাকা উড়িয়ে দেন। স্ব স্ব দলের টি-শার্ট পরে রাজপথে মিছিল করে। এতে মাঝেমধ্যেই সংঘাত দেখা দেয়। ২০১৮ সালে বিশ্বকাপ ফুটবলের সময় রাস্তায় একটি খুঁটিতে ব্রাজিলের পতাকা টানাতে গিয়ে বিদ্যুতস্পৃষ্ট হয়ে মারা যায় ১২ বছর বয়সী একটি বালক। বন্দরে প্রতিদ্বন্দ্বী দুই দলের ভক্তদের বিক্ষোভে সংঘর্ষ হয়েছে। এতে এক ব্যক্তি এবং তার ছেলে গুরুত্বর আহত হয়েছে।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security