বৃহস্পতিবার, মে ২, ২০২৪

ফাইনাল জয়ের পর নেইমারকে বুকে টেনে নিলেন মেসি

যা যা মিস করেছেন

২৮ বছরের অবসান ঘটিয়ে অবশেষে কোনা আন্তর্জাতিক ট্রফি জয় করল আর্জেন্টিনা। গত ২৮ বছরে চার ফাইনাল হারার পর পঞ্চম বারের প্রচেষ্টায় স্বপ্নের ট্রফি স্পর্শ করল লিওনেল মেসিরা।এই একটি শিরোপা পাওয়ার জন্য মেসির কত আক্ষেপ। কত বেদনা। কত দুঃখ। ক্লাব ক্যারিয়ারে অসংখ্য শিরোপা জিতেও একটি শিরোপা জয়ের জন্য মেসির শ্রেষ্ঠত্ব নিয়ে কত সমালোচনা। অবশেষে লিওনেল মেসির সেই আক্ষেপ ঘুচেছে। আর্জেন্টিনাও তিন দশকের শিরোপা খরা কাটিয়েছে। আর এই সবকিছুর নেপথ্যে একজন আনহেল ডি মারিয়া। অভিজ্ঞ এই মিডফিল্ডারের গোলেই ব্রাজিলের মাঠে আর্জেন্টিনার স্বপ্নের জয়।

রেফারির শেষ বাঁশি বাজার পর পরই মারাকানার মাঠে দেখা গেল ভিন্ন এক চিত্র। এক সময়ের সতীর্থ ব্রাজিলিয়ান নেইমারকে কাছে টেনে আলিঙ্গন করেন লিওনেল মেসি। কাছে টেনে নিয়ে হয়তো বলেছেন, মন খারাপ করো না বন্ধু, তোমার সামনে এখনো অনেক সুযোগ বাকি রয়েছে (কাল্পনিক)।ম্যাচের প্রথমার্ধে আর্জেন্টিনা গোল করার পাশাপাশি ব্রাজিলের উপর দাপট দেখায়। আর্জেন্টিনার গতি ও নিয়ন্ত্রতিত ফুটবলের সামনে দাঁড়াতেই পারেনি নেইমাররা। তবে দ্বিতীয়ার্ধের শুরু থেকেই আক্রমনাত্বক খেলতে থাকে ব্রাজিল কিন্তু আর্জেন্টিনার জমাট রক্ষণ ভাঙ্গতে পারেনি ব্রাজিলের ফরোয়ার্ডরা।

শেষ পর্যন্ত ১-০ গোলের জয় নিয়ে ট্রফি জয়ের আনন্দে মাতে আর্জেন্টাইনরা।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security