কেন্দুয়ার সাবেক এমপি আলী ওসমা ন খান আর নেই - দ্যা মেইল বিডি / খবর সবসময়
সারা বাংলা

কেন্দুয়ার সাবেক এমপি আলী ওসমা ন খান আর নেই

স্টাফ রিপোর্টার : নেত্রকোনা-৩ (কেন্দুয়া-আটপাড়া) আসনের দুইবারের সাবেক সংসদ সদস্য (এমপি) আলী ওসমান খান আর নেই।

তিনি শুক্রবার (০২ জুলাই) বিকেল ৩টার দিকে রাজধানীর বাংলাদেশ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন(ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৪ বছর।

মরহুম আলী ওসমান খানের জৈষ্ঠ সন্তান আলী আহমেদ খান জানান, তার বাবা আলী ওসমান খান দীর্ঘদিন ধরে নানা রোগে ভুগছিলেন।

কয়দিন আগে তাকে রাজধানীর ধানমন্ডিতে বাংলাদেশ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।শুক্রবার বিকালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন। তিনি আরো বলেন, কোভিড-১৯ এর কারণে মরহুমের জানাজা জাতীয় সংসদ ভবনে হবে না। আবহাওয়া অনুকুলে থাকলে শনিবার (৩ জুলাই) মরহুমের লাশ গ্রামের বাড়ি কেন্দুয়া উপজেলার সান্দিকোনার দুর্চাপুর আনা হবে এবং দাফন শেষে পারিবারিক কবরস্থান সম্পন্ন করা হবে বলেও জানান তিনি।

প্রয়াত এই রাজনীতিবিদ নেত্রকোনার কেন্দুয়া উপজেলা বিএনপির প্রতিষ্ঠাতা আহ্বায়ক ও উপজেলা জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন।

মরহুম আলী ওসমান খান স্বাধীন বাংলাদেশে সান্দিকোনা ইউপি থেকে প্রথম ইউপি চেয়ারম্যান নির্বাচিত জনসেবায় আত্মনিয়োগ করেন তিনি।

এরপর জিয়াউর রহমানের সময়ে ১৯৭৯ সালে বিএনপি থেকে ময়মনসিংহ-১৭ (কেন্দুয়া -আটপাড়া) আসন থেকে প্রথমবারের মতো সংসদ সদস্য এবং ১৯৮৮ সালে হোসেইন মোহম্মদ এরশাদের সময়ও তিনি একই আসনে জাতীয় পার্টি থেকে সংসদ সদস্য নির্বাচিত হন।

মৃত্যুকালে তিনি স্ত্রী, ৩ ছেলে, ৩ মেয়ে ও নাতি-নাতনিসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন

Show More

এই বিভাগের আর খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close