শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪

একদিনে করোনায় মৃত্যু ৬ হাজারের বেশি, চতুর্থ ঢেউয়ের আশঙ্কা

যা যা মিস করেছেন

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সারাবিশ্বে একদিনে মৃত্যুবরণ করেছে ৬ হাজার ৬০৯ জন। এরই মধ্যে সারাবিশ্বে এই ভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছে ১১ কোটি ৫০ লাখ মানুষ আর প্রাণ হারিয়েছে ২৫ লাখ ৫০ হাজারের বেশি।

ওয়ার্ল্ডোমিটারের তথ্যমতে, সবচেয়ে বেশি আক্রান্ত শনাক্ত ও মৃতের সংখ্যা যুক্তরাষ্ট্রে। একদিনে দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছে ৫৩ হাজার ১৪৭ জন, মোট আক্রান্ত শনাক্ত হয়েছে ২ কোটি ৯৩ লাখ ১৪ হাজারের বেশি মানুষ। একদিনে ১ হাজার ৪৩৯ জনের মৃত্যুর মধ্য দিয়ে সেখানে মোট মৃতের সংখ্যা ৫ লাখ ২৭ হাজারের বেশি। তবে সম্প্রতি সংক্রমণ কিছুটা কমলেও চতুর্থ ঢেউয়ের আশঙ্কা করছে যুক্তরাষ্ট্র।

বিশ্বে করোনায় দ্বিতীয় সর্বোচ্চ মৃতের সংখ্যা ব্রাজিলে। একদিনে সেখানে প্রাণ হারিয়েছে ৮১৮ জন, মোট প্রাণ হারিয়েছে ২ লাখ ৫৫ হাজারের বেশি মানুষ।

ভারতে একদিনে এই ভাইরাসে আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছে ৮০ জন আর আক্রান্ত শনাক্ত হয়েছে ১১ হাজার ৫৬৩ জন।  সেখানে মোট আক্রান্ত শনাক্ত হয়েছে ১ কোটি ১১ লাখের বেশি আর প্রাণ হারিয়েছে ১ লাখ ৫৭ হাজারের বেশি।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। চীনে করোনায় প্রথম কোনো রোগীর মৃত্যু হয় গত বছরের বছরের ৯ জানুয়ারি। ওই বছরের ১৩ জানুয়ারি চীনের বাইরে প্রথম করোনা রোগী শনাক্ত হয় থাইল্যান্ডে। পরে বিভিন্ন দেশে করোনা ছড়িয়ে পড়ে।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security