বুধবার, মে ১, ২০২৪

ইবিতে ‘কূটনৈতিক অধিকার: ইসলামী দৃষ্টিকোণ’ শীর্ষক সেমিনার

যা যা মিস করেছেন

(ইবি প্রতিনিধি): ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ‘কূটনৈতিক অধিকার: ইসলামী দৃষ্টিকোণ’ শীর্ষক পিএইচডি সেমিনার অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১৩ জানুয়ারি) বেলা ১১ টায় বিশ্ববিদ্যালয়ের থিওলজি এন্ড ইসলামিক স্টাডিজ অনুষদের সেমিনার কক্ষে এর অায়োজন করে আল-হাদিস এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগ।

সেমিনারে পিএইচডি গবেষক হিসেবে প্রবন্ধ উপস্থাপন করেন ২০১৪-১৫ শিক্ষাবর্ষের পিএইচডি গবেষক ও শান্ত-মারিয়াম ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজি’র শিক্ষক আব্দুল্লাহ আল-মামুন। গবেষণাপত্রে তিনি মানবরচিত আইনের মধ্যকার কূটনীতির সাথে ইসলাম প্রদত্ত কূটনীতির সাদৃশ্য-বৈসাদৃশ্য ও ইসলামী কূটনীতির কল্যাণকর দিকসমূহ আলোকপাত করেন।

এসময় বিভাগের সভাপতি অধ্যাপক ড. সৈয়দ মাকসুদুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন অনুষদের ডিন অধ্যাপক ড. মুহাম্মদ সোলায়মান। বিশেষ অতিথি ছিলেন গবেষণার তত্বাবধায়ক ও বিভাগের অধ্যাপক ড. ময়নুল হক। সেমিনারে মূখ্য আলোচক ছিলেন বিভাগের অধ্যাপক ড. আকতার হোসেন এবং আল ফিকহ এন্ড লিগাল স্টাডিজ বিভাগের অ্যাসোসিয়েট প্রফেসর ড. নাছির উদ্দীন আযহারী।

এছাড়াও আল-কোরআন এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের সভাপতি অধ্যাপক ড. ইয়াকুব আলী ও একই বিভাগের অধ্যাপক ড. জাকির হোসাইন প্রমুখ উপস্থিত ছিলেন।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security