বুধবার, মে ১, ২০২৪

করোনা প্রতিরোধে বাংলাদেশে যেসব চিকিৎসা সামগ্রী পাঠাবে তুরস্ক

যা যা মিস করেছেন

বাংলাদেশকে করোনাভাইরাস বিরোধী লড়াইয়ে জরুরি চিকিৎসা সামগ্রী দিয়ে সহায়তা করবে তুরস্ক।

মহামারী নির্মূলের বৈশ্বিক প্রচেষ্টায় সহযোগিতার হাত বাড়িয়ে আরও দুটি দেশ; জর্জিয়া এবং তুর্কি প্রজাতন্ত্রী উত্তর সাইপ্রাসকেও এ সাহায্য পাঠানো হবে।

বাংলাদেশে তুরস্কের এ ত্রাণটি আসবে দ্বিপাক্ষিক এক চুক্তির আওতায়। বৃহস্পতিবার তুর্কি সরকারের এক প্রজ্ঞাপনে বিষয়টি সম্পর্কে নিশ্চিত করা হয়।

এর আগে গেল বছরের ১২ অক্টোবর আঙ্কারায় দুই দেশের মধ্যে চিকিৎসা সরঞ্জাম অনুদান সম্পর্কিত চুক্তিটি হয়, বলে প্রজ্ঞাপনটি উল্লেখ করে।

সেখানে বলা হয়, “সৌহার্দ্য এবং ভ্রাতৃত্বের নিদর্শন” হিসেবে তুরস্ক; ২০টি ভেন্টিলেটর, ১০ হাজার গাউন, ১০ হাজার এন-৯৫ মাস্ক, ১০ হাজার প্রটেক্টিভ কাভারঅল, ২ হাজার ফেস শিল্ড এবং ৫ হাজার সুরক্ষা চশমা অনুদান দেবে।

গেল বছরের ৯ অক্টোবর স্বাক্ষরিত একই ধরনের আরেক চুক্তির আওতায় জর্জিয়া পাবে ২০টি ভেন্টিলেটর, ৫০ হাজার ডায়াগনস্টিক কিট, ২ হাজার বাক্স প্লেকুয়েনিল ট্যাবলেট, ৪ হাজার বাক্স ফেভিপিরাভির এবং ২ হাজার বাক্স লাইঞ্জোলিড এবং করোনা চিকিৎসায় ব্যবহৃত আরও বেশকিছু ওষুধপত্র। সূত্র: ডেইলি সাবাহ

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security