সোমবার, এপ্রিল ২৯, ২০২৪

পিকে হালদারের বিরুদ্ধে ইন্টারপোলের রেড অ্যালার্ট জারি

যা যা মিস করেছেন

দুর্নীতিবাজ ও অর্থপাচারকারী হিসেবে বহুল আলোচিত প্রশান্ত কুমার (পি কে) হালদারের বিরুদ্ধে শুক্রবার (৮ জানুয়ারি) রেড অ্যালার্ট জারি করেছে ইন্টারপোল। বাংলাদেশ পুলিশের ন্যাশনাল সেন্ট্রাল ব্যুরোর (ইন্টারপোলের ঢাকা শাখা) অনুরোধে ইন্টারপোল এ রেড অ্যালার্ট জারি করে।

বাংলাদেশ পুলিশের ইন্টারপোল শাখা প্রয়োজনীয় সকল কাগজপত্র ও সাপোর্টিং নথিসহ ইন্টারপোল সদর দফতরে নোটিশ জারির আবেদনটি পাঠায়। ইন্টারপোলের একটি বিশেষ কমিটি আবেদন ও এরসঙ্গে সংযুক্ত কাগজপত্র পর্যালোচনা করে আবেদনটি অনুমোদন করে।

ইন্টারপোলের কেন্দ্রীয় ওয়েবসাইটে প্রকাশের পাশাপাশি বিভিন্ন দেশে ইন্টারপোলের শাখাগুলোতেও এই নোটিশ পাঠানো হয়েছে। নোটিশটি আগামী পাঁঁচ বছরের জন্য জারি থাকবে। পাঁচ বছরের মেয়াদ শেষে প্রয়োজনে আবেদন করে রেড অ্যালার্টের মেয়াদ নবায়ন করা যাবে।

বাংলাদেশ পুলিশের এআইজি (মিডিয়া এন্ড পাবলিক রিলেশন্স) মো. সোহেল রানা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

রেড অ্যালার্টে পলাতক আসামি প্রশান্ত কুমার হালদারের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন দায়েরকৃত দুর্নীতি দমন আইন, ২০০৪ এর ২১(১) ধারা এবং মানি লন্ডারিং প্রতিরোধ আইন, ২০১২ এর ৪(২) ও ৪(৩) ধারায় অভিযোগ আনা হয়েছে।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security