বুধবার, এপ্রিল ২৪, ২০২৪

বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৮ কোটি ৪৩ লাখ ছাড়িয়েছে

যা যা মিস করেছেন

মহামারি করোনা ভাইরাস বিশ্বে আবারও ভয়ংকর রূপ নিচ্ছে, বিশ্বে  আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৮ কোটি ৪৩ লাখ এবং মৃতের সংখ্যা ১৮ লাখ ৩৪ হাজার ছাড়িয়েছে ।

ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, শনিবার (২ জানুয়ারি) সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৮ কোটি ৪৩ লাখ ৬৩ হাজার ৫৬৬ জন এবং মৃত্যু হয়েছে ১৮ লাখ ৩৪ হাজার ৫১৯ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫ কোটি ৯৬ লাখ ২৫ হাজার ৬৪১ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ২ কোটি ছয় লাখ ১৭ হাজার ৩৪৬ জন। মৃত্যু হয়েছে ৩ লাখ ৫৬ হাজার ৪৪৫ জনের।

আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন এক কোটি তিন লাখ তিন হাজার ৪০৯ জন এবং মারা গেছেন এক লাখ ৪৯ হাজার ২০৫ জন।

আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা  ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৭৭ লাখ ৫৭৮ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে এক লাখ ৯৫ হাজার ৪৪১ জনের।

আক্রান্তের দিক থেকে রাশিয়া চতুর্থ স্থানে রয়েছে। দেশটি এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৩১ লাখ ৮৬ হাজার ৩৩৬ জন। ভাইরাসটিতে মারা গেছে ৫৭ হাজার ৫৫৫ জন।

পঞ্চম স্থানে থাকা ফ্রান্সে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ২৬ লাখ ৩৯ হাজার ৭৭৩ জন। এর মধ্যে মারা গেছে ৬৪ হাজার ৭৬৫ জন।

দ্যা মেইল বিডি/খবর সবসময়

 

 

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security