রবিবার, মে ৫, ২০২৪

করোনা আক্রান্ত আসাদুজ্জামান নূর হাসপাতালে ভর্তি

যা যা মিস করেছেন

খ্যাতিমান অভিনেতা ও সাবেক সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর করোনাভাইরাসে আক্রান্ত হয়ে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছেন এবং বর্তমানে তিনি চিকিৎসাধীন আছেন।

বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) রাতে তার করোনা শনাক্ত হয়। গণমাধ্যমকে এ খবর নিশ্চিত করেছিলেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ।

গোলাম কুদ্দুছ জানান, বৃহস্পতিবার রাতে নূর ভাইয়ের করোনা পজেটিভ রিপোর্ট এসেছে। তবে তার শারীরিক সমস্যা নেই। তবে বয়স এবং অন্যান্য বিষয় বিবেচনায় চিকিৎসকের পরামর্শে হাসপাতালে ভর্তি হয়েছি। সবাই যেন প্রার্থনা করে, করোনা যেন দ্রুত বিদায় নেয়, পুরোপুরি সুস্থ হয়ে ফিরে আসতে পারি সবার মাঝে।’

১৯৪৬ সালের ৩১ অক্টোবর নীলফামারী জেলার এক সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন আসাদুজ্জামান নূর। তিনি পড়াশোনা করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ে। এরপর সময়ের সঙ্গে পাল্লা দিয়ে বামপন্থী রাজনীতি থেকে হয়ে উঠেছেন রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যক্তি ও মন্ত্রী। পাশাপাশি সময়ে সাধারণ একজন থিয়েটারকর্মী থেকে হয়ে উঠেছেন কিংবদন্তিতুল্য বরেণ্য সাংস্কৃতিক ব্যক্তিত্ব। সংস্কৃতি ক্ষেত্রে অসামান্য অবদানের জন্য স্বাধীনতা পদকসহ অসংখ্য পুরস্কারে ভূষিত হয়েছেন এই সাংস্কৃতিক ব্যক্তিত্ব।

আসাদুজ্জামান নূর নীলফামারী-২ আসন থেকে ২০০১, ২০০৮ ও ২০১৪ সালে সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হন। নবম জাতীয় সংসদের বিভিন্ন সংসদীয় স্থায়ী কমিটিতে সদস্য হিসেবে তিনি দায়িত্ব পালন করেন।

২০১৩ সালের ৫ জানুয়ারি অনুষ্ঠিত দশম জাতীয় সংসদ নির্বাচনে জয়ী হয়ে আওয়ামী লীগ সরকার গঠন করার পর ১২ জানুয়ারি গঠিত মন্ত্রিসভায় সংস্কৃতিমন্ত্রী হিসেবে দায়িত্বভার গ্রহণ করেন তিনি। ২০১৮ সালের একাদশ নির্বাচনে তিনি একই আসন থেকে পুনরায় সংসদ সদস্য নির্বাচিত হন।

৭৪ বছর বয়সী আসাদুজ্জামান নূর একইসঙ্গে মুক্তিযুদ্ধ জাদুঘরের ট্রাস্টি, বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের সভাপতি।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security