বৃহস্পতিবার, মে ২, ২০২৪

‘কেবল পুঁথিগত বিদ্যা নয় পাশাপাশি জ্ঞান আহরনে অন্যান্য বইও পড়তে হবে’

যা যা মিস করেছেন

কে. এম. সাখাওয়াত হোসেন (স্টাফ রিপোর্টার) : নেত্রকোনার কেন্দুয়া-আটপাড়া আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামীলীগের সাংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল বলেছেন, ‘কেবল পুঁথিগত বিদ্যা দিয়ে প্রকৃত মানুষ হওয়া যায় না। পুঁথিগত বিদ্যা দিয়ে ডাক্তার ও ইঞ্জিনিয়ার হওয়া যায়। কিন্তু একজন হুমায়ূন আহমেদ হওয়া যায় না। প্রকৃত মানুষ হতে হলে পাঠ্যপুস্তক অধ্যয়নের পাশাপাশি ছাত্র-ছাত্রীদেরকেও অন্যান্য বই পড়ে জ্ঞান আহরন করতে হবে। নাচ, গান, আবৃত্তি, শরীরচর্চা ও খেলাধুলা সবই করতে হবে সমান তালে।’

শনিবার দুপুরে নেত্রকোনার কেন্দুয়া উপজেলায় কুতুবপুর গ্রামে নন্দিত কথা সাহিত্যিক প্রয়াত হুমায়ূন আহমেদের প্রতিষ্ঠিত স্কুল ‘শহীদ স্মৃতি বিদ্যাপীঠ’ আয়োজিত হুমায়ূন আহমেদের ৭২তম জন্মবার্ষিকী ও চারতলা বিশিষ্ট নতুন একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্থর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে শহীদ স্মৃতি বিদ্যাপীঠ পরিচালনা কমিটির সভাপতি হুমায়ূন পত্নী স্থপতি মেহের আফরোজ শাওনের সভাপতিত্বে ও শিক্ষা প্রতিষ্ঠানটির সহকারি প্রধান শিক্ষক শরীফ আনিস আহমেদের পরিচালনায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, অন্য প্রকাশনীর মালিক মাজহারুল ইসলাম, সাংবাদিক জ.ই মামুন, কেন্দুয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট আব্দুল কাদির ভূঁইয়া, সাধারণ সম্পাদক পৌর মেয়র আসাদুল হক ভূঁইয়া প্রমুখ।

এর আগে জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে জাতীয় পতাকা উত্তোলন, হুমায়ূন আহমেদের প্রতিকৃতিতে ফুলের শ্রদ্ধা নিবেদন, বর্ণাঢ্য র‌্যালি ও চারতলা বিশিষ্ট নতুন একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্থর স্থাপন করা হয়।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security