বুধবার, এপ্রিল ২৪, ২০২৪

করোনা: আবারও নিউইয়র্কের সব স্কুল বন্ধ ঘোষণা

যা যা মিস করেছেন

করোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলায় আবারও মার্কিন যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক শহরের সব স্কুল বন্ধ ঘোষণা করা হয়েছে। আজ বৃহস্পতিবার (১৯ নভেম্বর) থেকে অনির্দিষ্টকালের জন্য স্কুল বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে।

১৮ নভেম্বর নিউইয়র্ক সিটি স্কুলের চ্যান্সেলর রিচার্ড কারানজা স্বাক্ষরিত এক চিঠিতে বলা হয়, ‘পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত শহরের সব স্কুল বন্ধ থাকবে এবং অচিরেই অনলাইনের মাধ্যমে পাঠদান কর্মসূচি শুরু করা হবে।’

নিউইয়র্কের মেয়র বিল ডি ব্লেসিও বলেছেন, ‘এ সিদ্ধান্তে কেউ খুশি নন। আমরা আসলেই এর জন্য অত্যন্ত দুঃখ প্রকাশ করছি। আমি অভিভাবক, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও শিশুদের প্রতি জোর দিয়ে বলতে চাই যে, খুব শিগগিরই আমরা ফিরে আসব।’

গত মার্চে করোনা প্রাদুর্ভাবের শুরুতে নিউইয়র্কের সব স্কুল বন্ধ ঘোষণা করে কর্তৃপক্ষ। দুই মাস আগে ওই নিষেধাজ্ঞা তুলে নেওয়া হয়েছিল।
এখন করোনা সংক্রমণের মাত্রা বাড়তে থাকায় ফের স্কুল বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হলো।

বিবিসির খবরে বলা হয়েছে, করোনায় আক্রান্ত হয়ে নিউইয়র্ক শহরে এখন পর্যন্ত প্রায় ৩৫ হাজার মানুষ মারা গেছেন। বসন্তে শহরটি মার্কিন যুক্তরাষ্ট্রের করোনার প্রাদুর্ভাবের কেন্দ্রস্থল ছিল।

সূত্র: বিবিসি

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security