বুধবার, মে ১, ২০২৪

শুধু রাজস্ব আদায় নয়, নাগরিক সেবাও বৃদ্ধি করতে হবে: স্থানীয় সরকার মন্ত্রী

যা যা মিস করেছেন

স্থানীয় সরকার মন্ত্রী মোঃ তাজুল ইসলাম বলেছেন, সিটি কর্পোরেশন ও পৌরসভাসহ স্থানীয় সরকার বিভাগের অধীনে থাকা প্রতিষ্ঠানগুলোতে শুধু রাজস্ব আদায় বৃদ্ধি করলেই হবে না নাগরিক সেবা ও সেবার মানও বৃদ্ধি করতে হবে।

মন্ত্রী আজ কুমিল্লা ক্লাব প্রাঙ্গণে তথ্য ও প্রযুক্তি বিভাগ আয়োজিত ‘Road to Startup: Innovation and Entrepreneurship’ শীর্ষক এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

স্থানীয় সরকার মন্ত্রী বলেন, শহরে বসবাসরত মানুষের কাছ থেকে রাজস্ব আদায় করবেন, হোল্ডিং ট্যাক্স নিবেন আর নাগরিক সুবিধা দিবেন না এটা হতে পারে না। সিটি কর্পোরেশনসহ স্থানীয় সরকার প্রতিষ্ঠানগুলোতে রাজস্ব আয় বৃদ্ধি করে স্বনির্ভরশীল হওয়ার ওপর গুরুত্ব আরোপ করে তিনি বলেন, রাজস্ব আদায়ে কোন রকম বৈষম্য করা যাবে না।

এ সময় মন্ত্রী কুমিল্লা শহরের বর্জ্য ব্যবস্থাপনা, পানি সরবরাহ, রাস্তা-ঘাট-ব্রিজ নির্মাণসহ জলাবদ্ধতা নিরসন করার পাশাপাশি অন্যান্য নাগরিক সুযোগ-সুবিধা নিশ্চিত করার জন্য একটি মাস্টারপ্ল্যান তৈরি করতে সংশ্লিষ্টদের নির্দেশনা দেন।

মোঃ তাজুল ইসলাম তরুণ উদ্ভাবকদের মেধা, সৃজনশীলতা ও মানসিক শক্তিকে কাজে লাগাতে উৎসাহিত করে বলেন, ডিজিটালাইজেশনের মাধ্যমে সরকার দেশের উন্নয়ন করে যাচ্ছে। বিশ্বের সাথে তাল মিলিয়ে চলতে হলে সময়কে কাজে লাগাতে হবে এবং দুর্নীতিকে না বলতে হবে। এ প্রসঙ্গে মন্ত্রী তথ্য প্রযুক্তি জ্ঞানে সমৃদ্ধ করে সুপ্ত প্রতিভাকে কাজে লাগিয়ে একটি তথ্য-প্রযুক্তিনির্ভর জাতি বিনির্মাণে কাজ করতে নতুন প্রজন্মের প্রতি আহ্বান জানান। চাকরির পিছনে না ছুটে উদ্যোক্তা হয়ে আরও বিশ জনকে কর্মসংস্থানের ব্যবস্থা করার জন্য তরুণদের উদ্দেশ্যে তিনি বলেন, জীবনে অনেক ঘাত-প্রতিঘাত আসবে কিন্তু থেমে থাকা যাবে না। নিজের সুপ্ত প্রতিভাকে জাগ্রত করে আধুনিক তথ্য প্রযুক্তির জ্ঞান আরোহণ করে জীবনে নবদিগন্তের সূচনা করতে হবে।

বাংলাদেশকে ২০৪১ সালের আগেই উন্নত-সমৃদ্ধ জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা গড়তে হলে শুধু অর্থনৈতিক উন্নয়ন নয় সামাজিক সূচক ও পরিবেশসহ মাল্টিসেক্টরাল উন্নয়ন প্রয়োজন বলেও মন্তব্য করেন স্থানীয় সরকার মন্ত্রী।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security