বৃহস্পতিবার, মে ২, ২০২৪

করোনায় গত কয়েকদিনের তুলনায় কমেছে শনাক্ত ও মৃত্যুর হার

যা যা মিস করেছেন

সিনিয়র রিপোর্টার: দ্যা মেইল বিডি

গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ১৩ জনের মৃত্যু হয়েছে। আর নতুন করে করোনা শনাক্ত হয়েছেন ১ হাজার ২৮৯ জন। গত ২৪ ঘণ্টায় শনাক্ত এবং মৃত্যু গত কয়েকদিনের তুলনায় কমেছে।

শনিবার স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

দেশে বর্তমানে ১১৪টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ১১ হাজার ২৮৪টি। নমুনা পরীক্ষা হয়েছে ১১ হাজার ৪১৯টি। দেশে এ নিয়ে করোনার মোট নমুনা পরীক্ষা হলো ২৪ লাখ ২৯ হাজার ৮৪২টি।

দেশে এখন পর্যন্ত করোনায়  মোট শনাক্ত ৪ লাখ ১৮ হাজার ৭৬৪ জন। আর করোনায় এখন পর্যন্ত মারা গেলেন ৬ হাজার ৪৯ জন। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ১ হাজার ৫৪১ জন। মোট সুস্থ হলেন মোট ৩ লাখ ৩৬ হাজার ৫৬৮ জন।

গত ২৪ ঘণ্টায় করোনার শনাক্তের হার ১১ দশমিক ২৯ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮০ দশমিক ৩৭ শতাংশ। শনাক্ত বিবেচনায় মৃত্যু হার ১ দশমিক ৪৪ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৩ জনের মধ্যে পুরুষ ১১ জন আর নারী দুই জন। গত ২৪ ঘণ্টায় কোয়ারেন্টিনে নতুন করে যুক্ত হয়েছেন ৪৬২ জন। আর ছাড় পেয়েছেন ৫৪১ জন।  ২৪ ঘণ্টায় আইসোলেশনে যুক্ত হয়েছেন ১৩৯ জন। ছাড় পেয়েছেন ৯২ জন।

দ্যা মেইল বিডি/খবর সবসময়

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security