বৃহস্পতিবার, মে ২, ২০২৪

বর্তমান সরকারের আমলে সারের কারণে কৃষককে জীবন দিতে হয় না

যা যা মিস করেছেন

সার চাওয়ার কারণে এখন আর কৃষককে জীবন দিতে হয় না বলে জানিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির মহিলা বিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি

শনিবার  সকালে উপজেলা পরিষদ উন্নয়ণ তহবিলের অর্থায়নে কৃষকদের মাঝে বিনামূল্যে শীতকালীন সবজি বীজ ও ফুটপাম্প বিতরণ অনুষ্ঠানে উপজেলা পরিষদ চত্ত¡রে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এ সময় তিনি বলেন, জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতা পরবর্তীতে দেশের উন্নয়নে ঝাঁপিয়ে পরে ছিলেন। তারই ধারাবাহিকতায় বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ দেশ ও দেশের কৃষকদের উন্নয়নে নানামুখী কাজ করে যাচ্ছেন। দেশের মানুষ যে যেই কাজই করেনা কেন আমরা কৃষির উপরই নির্ভরশীল। আজকে বর্তমান সরকার প্রণোদনার মাধ্যমে কৃষকের নানাভাবে সহযোগীতা করছেন। অথচ বিএনপি সরকারের আমলে এ দেশের কৃষককে জীবন দিতে হয়েছিল।

পরে অনুষ্ঠানের প্রধান অতিথি উপজেলার ৭টি ইউনিয়ন ও ১টি পৌরসভার ১ হাজার ৪০০ কৃষাণ-কৃষাণীকে শীতকালীন সবজি হিসেবে ফুলকপি, লালশাক ও লাউ বীজ এবং উপজেলার নাগরী, জামালপুর, মোক্তারপুর ও জাঙ্গালিয়া ইউনিয়নের ফল চাষীদের মধ্যে ৬০টি ফুটপাম্প বিতরণ করেন ।

কালীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মোয়াজ্জেম হোসেন পলাশের সভাপতিত্বে অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) শাহিনা আক্তার, উপজেলা কৃষি কর্মকর্তা ফারজানা তাসলিমসহ স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ ও কৃষাণ-কৃষাণী উপস্থিত ছিলেন।

দ্যা মেইল বিডি/খবর সবসময়

 

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security