বৃহস্পতিবার, মে ২, ২০২৪

১১ মাস পর ট্রাম্পকে জবাব সেই গ্রেটার!

যা যা মিস করেছেন

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ভোটের ফলাফল দেখে কিছুটা দিশাহীন ডোনাল্ড ট্রাম্প। কখনও ভোটে কারচুপির অভিযোগ তুলছেন, কখনও রাজ্যের বিরুদ্ধে মামলা, কখনো ভোট গণনা বন্ধের দাবি, সব মিলিয়ে সরগরম মার্কিন রাজনীতি।

এদিকে নিঃশব্দে একের পর এক রাজ্যে ট্রাম্পকে পেছনে ফেলে হোয়াইট হাউজের দিকে এগিয়ে চলেছেন বাইডেন। এতে আরও চটে যাচ্ছেন ট্রাম্প। টুইটারে একের পর এক বিতর্কিত মন্তব্য করছেন।

এই সুযোগ হাতছাড়া করলেন না ১৭ বছরের পরিবেশকর্মী গ্রেটা থুনবার্গ। ১১ মাস পর ম্যাচে সমতা ফেরালেন তিনি। ট্রাম্পের উদ্দেশে টুইটে লেখেন, ‘‌কী হাস্যকর!‌ কীভাবে রাগ নিয়ন্ত্রণ করতে হয়, তা শেখা উচিত ট্রাম্পের। তারপর কোনও এক বন্ধুর সঙ্গে একটি ভাল পুরনো সিনেমা দেখতে যাওয়া দরকার। শান্ত হোন ট্রাম্প, শান্ত হোন।’‌

উল্লেখ্য, কয়েক বছর আগে টাইম পত্রিকায় বছরের সেরা ব্যক্তিত্ব হিসেবে গ্রেটা মনোনীত হবার পর তাকে এই ভাষাতেই আক্রমণ করেছিলেন ট্রাম্প। টুইটারে ট্রাম্প লিখেছিলেন, ‘কী হাস্যকর। কীভাবে রাগ নিয়ন্ত্রণ করতে হয়, তা শেখা উচিত গ্রেটার। তারপর কোনও এক বন্ধুর সঙ্গে একটি ভাল পুরনো সিনেমা দেখতে যাওয়া দরকার। শান্ত হও গ্রেটা, শান্ত হও।’

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security