রবিবার, মে ৫, ২০২৪

দিল্লিকে হারিয়ে ফের লিগ শীর্ষে উঠে এলো মুম্বাই

যা যা মিস করেছেন

ফের একবার লিগ শীর্ষে উঠে এল মুম্বাই ইন্ডিয়ান্স। রবিবার (১১ অক্টোবর) শেখ জায়েদ স্টেডিয়ামে দিল্লি ক্যাপিটালসকে পাঁচ উইকেট হারিয়ে প্লে-অফের দৌড়ে অনেকটাই এগিয়ে গেল গতবারের চ্যাম্পিয়নরা। আর এই ম্যাচ হেরে দু’নম্বরে নেমে গেল দিল্লি ক্যাপিটালস।

রবিবার দু’টি ম্যাচেই রান তাড়া করে জয় এল। দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে প্রথম ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে রান তাড়া করে রুদ্ধশ্বাস জয় ছিনিয়ে নেয় রাজস্থান রয়্যালস। আর আবুধাবিতে দ্বিতীয় ম্যাচে দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে রান তাড়া করে জিতল মুম্বাই ইন্ডিয়ান্স।

১৬৩ রান তাড়াা করতে নেমে শুরুটা ভালো হয়নি মুম্বাই ইন্ডিয়ান্সের। শুরুতেই অধিনায়ক রোহিত শর্মাকে ডাগ-আউটে ফেরত পাঠিয়ে মুম্বাইকে বড় ধাক্কা দেন অক্ষর প্যাটেল। ১২ বলে মাত্র ৫ রান করেন মুম্বাই ইন্ডিয়ান্সের জার্সিতে ১৫০ তম ম্যাচ খেলে ফেলা রোহিত।

শুরুতেই ক্যাপ্টেনের উইকেট হারালেও কুইন্টন ডি কক ও সূর্যকুমার যাদবের দুরন্ত ব্যাটিংয়ে রানের গতি ধরে রাখে মুম্বাই। ডি কক ও যাদবের হাফসেঞ্চুরিতে রান করতে গিয়ে বিশেষ অসুবিধা হয়নি মুম্বাই ইন্ডিয়ান্সের। দ্বিতীয় উইকেটে দু’জনে ৪৬ রান যোগ করেন। ৩৬ বলে ৫৩ রানের ইনিংস খেলে আউট হন ডি কক। শুরু থেকেই আক্রমণাত্মক ব্যাটিং করা ডি কক ৩টি ছয় ৪টি চার মারেন।

ডি কক আউট হওয়ার পর ইশান কিশানকে সঙ্গে নিয়ে দলকে এগিয়ে নিয়ে যান সূর্যকুমার। তৃতীয় উইকেটে মাত্র ৩১ বলে ৫৩ রান যোগ করে মুম্বাইকে লক্ষ্যের কাছাকাছি পৌঁছে দেন এই দুই ব্যাটসম্যান। এদের দু’জনকে কাগিসো রাবাদাা তুলে নিয়ে দিল্লিকে ম্যাচে ফেরানোর চেষ্টা করলেও ততক্ষণে অনেক দেরি হয়ে গিয়েছিল। ডাগ-আউটে ফেরার আগে ৩২ বলে ৫৩ রানের ইনিংস খেলেন সূর্যকুমার। একটি ছয় ও হাফ-ডজন বাউন্ডারি মারেন তিনি।

আর ১৫ বলে দু’টি ছয় ও দু’টি চারের সাহায্যে ২৮ রান করেন ইশান। এরপর হার্দিক পান্ডিয়া শূন্য রানে আউট হলেও কাইরন পোলার্ড ও ক্রুনাল পান্ডিয়া ২ বল বাকি থাকতেই মুম্বাইকে পাঁচ উইকেট জয় এনে দেন। ১৯.৪ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৬৬ রান তুলে ম্যাচ জিতে নেয় মুম্বই ইন্ডিয়ান্স। ম্যাচ সেরা হন ডি কক।

এর আগে প্রথমে ব্যাটিং করে ৪ উইকেটে ১৬২ রান তোলে দিল্লি ক্যাপিটালস। ৬৯ রানের ইনিংস খেলেন শিখর ধাওয়ান। এছাড়া অধিনায়ক শ্রেয়াস আইয়ার ৪২ রান করেন।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security