মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪

ওয়াসার পানির দাম বাড়ানো কেন বেআইনি নয় হাইকোর্টের রুল

যা যা মিস করেছেন

২৫ শতাংশ হারে ওয়াসার পানির দাম বাড়ানো কেন বেআইনি হবে না- তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। সোমবার (৫ অক্টোবর) বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলমের হাইকোর্ট বেঞ্চ এ রুল জারি করেন।

পানি সরবরাহ ও পয়ঃনিষ্কাশন কর্তৃপক্ষ আইন, ১৯৯৬ এর ২২(৩) ধারা অনুযায়ী পানির দাম বাড়িয়ে গত ২৬ ফেব্রুয়ারি স্থানীয় সরকার বিভাগের জারি করা অফিস আদেশ কেন বেআইনি ও আইনগত কর্তৃত্ববহির্ভূত ঘোষণা করা হবে না এবং ধারাটি কেন অবৈধ ঘোষণা করা হবে না, তা জানতে চাওয়া হয় রুলে ।

এক মাসের মধ্যে স্থানীয় সরকার বিভাগের সচিব, আইন সচিব, ঢাকা ওয়াসা, পানি সরবরাহ ও পয়ঃনিষ্কাশন কর্তৃপক্ষসহ সংশ্লিষ্টদের রুলের জবাব দিতে বলা হয়েছে।

এর আগে গত ১ এপ্রিল থেকে কার্যকর হওয়া ২৫ শতাংশ হারে ওয়াসার পানির দাম বাড়ানোর সিদ্ধান্তে নিষেধাজ্ঞা চেয়ে ভার্চুয়াল কোর্টে ১৫ জুন এ আবেদন করেন এক আইনজীবী । ওই সময় ভার্চুয়াল কোর্ট পানির দাম বাড়ানোর ওপর নিষেধাজ্ঞা দিলেও আপিল বিভাগের চেম্বার আদালত তা স্থগিত করেন। এরপর ওই রিটটি নিয়মিত আদালতে উপস্থাপন করা হলে আদালত শুনানি নিয়ে আজ রুল জারি করেছেন ।

স্থানীয় সরকার বিভাগ থেকে গত ২৬ ফেব্রুয়ারি পানির দাম বাড়িয়ে একটি অফিস আদেশ জারি করে বলা হয় আবাসিকে ঢাকা ওয়াসার সরবরাহ করা প্রতি এক হাজার লিটার পানির দাম ১১ টাকা ৫৭ পয়সা থেকে বাড়িয়ে ১৪ টাকা ৪৬ পয়সা করা হয়েছে। এবং  বাণিজ্যিক সংযোগে প্রতি হাজার লিটার পানির দাম ৩৭ টাকা ৪ পয়সা থেকে বাড়িয়ে ৪০ টাকা করা হয়।

দ্যা মেইল বিডি/খবর সব সময়

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security