শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪

অন্যান্য দেশের তুলনায় বাংলাদেশে করোনায় মৃত্যু হার কম: স্বাস্থ্যমন্ত্রী

যা যা মিস করেছেন

প্রধানমন্ত্রীর সঠিক দিকনির্দেশনা ও দেশের স্বাস্থ্যকর্মীদের নিরলস প্রচেষ্টার ফলে।  বাংলাদেশে করোনায় আক্রান্ত বিবেচনায় মৃত্যুর হার বিশ্বের সবচেয়ে কম দেশের কাতারেই রয়েছে। করোনায় বাংলাদেশ এখন অনেকটাই নিরাপদ। আছে বলে মন্তব্য করেছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক

রোববার(৪/১০/২০২০ইং) সকালে রাজধানীর শিশু হাসপাতালে ‘জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন-২০২০’–এর উদ্বোধনের সময় এসব কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী।

তিনি আরও বলেন, গত মার্চে কোভিড-১৯ যখন দেশে প্রথম চলে আসে, তখন নানা মানুষ নানা রকম জল্পনাকল্পনা শুরু করে। তখন বলা হতো, বাংলাদেশে মানুষের লাশ রাস্তায় পড়ে থাকবে। করোনায় লাখ লাখ মানুষ মারা যাবেন। অথচ বাংলাদেশে কোভিডে আক্রান্ত বিবেচনায় মৃত্যুর হার বিশ্বের সবচেয়ে কম দেশের কাতারেই রয়েছে।

এ সময় তিনি আরো বলেন, আজকের প্রতিটি সুস্থ শিশুই আগামী দিনের উজ্জ্বল বাংলাদেশের কান্ডারি হবে। আজকের শিশুকে টিকা দিলে সেই সন্তান ভবিষ্যতের সুস্থ ও মেধাবী সন্তান হবে। এ সন্তান ভবিষ্যৎ বাংলাদেশের নেতৃত্ব দেবে। একইভাবে এই টিকা না দেওয়া হলে সন্তান নানা রোগে আক্রান্ত হতে পারে।

৪/১০/২০২০ইং রোববার থেকে ১৭ অক্টোবর সারা দেশের সব ইপিআই টিকাদান কেন্দ্র, কমিউনিটি ক্লিনিক এবং অন্যান্য স্বাস্থ্যসেবাকেন্দ্রে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে বলে জানান স্বাস্থ্যমন্ত্রী । স্বাস্থ্যসেবা বিভাগের অতিরিক্ত সচিব মোস্তফা কামালের সভাপতিত্বে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক আবুল বাশার মোহাম্মদ খুরশিদ আলম, জাতীয় টেকনিক্যাল কমিটির সভাপতি অধ্যাপক শহীদুল্লাহ, লাইন ডিরেক্টর মুস্তাফিজুর রহমানসহ অন্য ঊর্ধ্বতন কর্মকর্তারা বক্তব্য দেন।

টিকাদান ক্যাম্পেইনের মাধ্যমে দেশে ৬ মাস থেকে ১ বছরের কম বয়সী প্রায় ২৭ লাখ শিশুকে নীল রঙের একটি করে ভিটামিন এ ক্যাপসুল এবং ১ থেকে ৫ বছর বয়সী প্রায় ১ কোটি ৯৩ লাখ শিশুকে লাল রঙের একটি করে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে।

দ্য মেইল বিডি/খবর সব সময়

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security