বুধবার, এপ্রিল ২৪, ২০২৪

ডমিঙ্গোরা কাজে ফিরছেন

যা যা মিস করেছেন

জিম্বাবুয়ে সিরিজ শেষ করে জাতীয় দলের বিদেশি কোচিং স্টাফের সদস্যরা যে যার দেশে ফিরে গিয়েছিলেন মার্চে। দেখতে দেখতে পেরিয়ে গেছে সাড়ে পাঁচ মাস। কভিড-১৯-এর কারণে খেলা না থাকায় ফিরতে হয়নি ঢাকায়। টাইগারদের শ্রীলঙ্কা সফর নিশ্চিত হওয়ায় কোচিং স্টাফকেও যোগ দিতে হচ্ছে কাজে। ৬ সেপ্টেম্বর ঢাকায় পৌঁছাবেন প্রধান কোচ রাসেল ডমিঙ্গো। তার সঙ্গে ফিরছেন ফিল্ডিং কোচ রায়ান কুক। পেস বোলিং কোচ ওটিস গিবসন বার্বাডোজ থেকে রওনা হবেন ৪ সেপ্টেম্বর। কভিডের দুশ্চিন্তা ঝেড়ে ফেলে কাজে ফিরতে উন্মুখ তারা।

কভিডের কারণে ঢাকার কাজে যোগ দেওয়া নিয়ে দুশ্চিন্তায় ছিলেন প্রধান কোচ রাসেল ডমিঙ্গো। বিদেশযাত্রায় দক্ষিণ আফ্রিকা সরকারের অনুমোদন নিতে হয়েছে এ জন্য। সিরিজ শেষ করে দেশে ফেরার নিশ্চয়তাও চাচ্ছিলেন। সবকিছু ভালোভাবে হয়ে যাওয়ায় স্বস্তি নিয়ে ঢাকার বিমান ধরতে পারছেন দুই প্রোটিয়া। অবশ্য ফ্লাইট মিস করে বিপত্তি একটা ঘটিয়ে ফেলেছেন এরই মধ্যে। যে কারণে ২ সেপ্টেম্বর ঢাকায় আসা হয়নি তাদের। নতুন টিকিটে ৪ সেপ্টেম্বরের বিমান ধরবেন তারা।

ঢাকায় পৌঁছাবেন দিনের হিসাবে রোববার। কোচরা এসে হোটেলে কোয়ারেন্টাইন করবেন ১৪ দিন। ইচ্ছা করলে সামাজিক দূরত্ব রেখে জাতীয় দল নির্বাচকদের সঙ্গে বৈঠক করতে পারবেন স্কোয়াড নিয়ে। একক অনুশীলনেও দিকনির্দেশনা দিতে পারবেন ক্রিকেটারদের। খেলোয়াড়রা হোটেলে ওঠার এক দিন আগে কোয়ারেন্টাইন শেষ হবে তিন কোচের। তবে ট্রেনার নিকোলাস ট্রেভর লি আর ফিজিও জুলিয়ান ক্যালেফাতো- এ দু’জনের কোয়ারেন্টাইন শেষের পথে। কন্ডিশনিং ক্যাম্প শুরুর আগে এ দু’জনকে বেশি প্রয়োজন ক্রিকেটারদের। বিদেশি কোচিং স্টাফের বাকি দুই সদস্য স্পিন বোলিং পরামর্শক ড্যানিয়েল ভেট্টরি আর সদ্য নিয়োগ পাওয়া ব্যাটিং পরামর্শক ক্রেইগ ম্যাকমিলান সরাসরি যোগ দেবেন শ্রীলঙ্কার ক্যাম্পে।

টাইগার কোচদের মূল কাজ শুরু হবে ২১ সেপ্টেম্বর থেকে। ঢাকার ক্যাম্প ওই দিন শুরু। এর তিন দিন আগে ১৮ সেপ্টেম্বর ক্রিকেটারদের হোম কভিড টেস্ট। নেগেটিভ রেজাল্ট হওয়া খেলোয়াড়রা হোটেলে উঠবেন ২০ সেপ্টেম্বর। ২১ সেপ্টেম্বর দ্বিতীয় দফায় করা হবে কভিড টেস্ট। কভিড নেগেটিভ ছাড়পত্র নিতে দেশ ছাড়ার ৪৮ ঘণ্টা আগে হবে তৃতীয় টেস্ট। ক্রিকেটারদের সঙ্গে কোচিং স্টাফদেরও কভিড টেস্ট করা হবে প্রতিটি ধাপে। ২৭ সেপ্টেম্বর শ্রীলঙ্কা পৌঁছে করা হবে কভিড টেস্ট।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security