বুধবার, মে ১, ২০২৪

১৫০ জন করোনা রোগীকে নিরাপদে উদ্ধার করা হলেও পুড়ে মরলেন পাঁচ করোনা রোগী

যা যা মিস করেছেন

রাশিয়ার সেন্ট পিটার্সবার্গের একটি হাসপাতালের আইসিইউতে অগ্নিকাণ্ডে অন্তত পাঁচ করোনা রোগী পুড়ে মারা গেছেন। মঙ্গলবার স্থানীয় সময় সকাল সাড়ে ৬টার দিকে পিটার্সবাগের সেন্ট জর্জ হাসপাতালে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

রুশ সংবাদমাধ্যমগুলো বলছে, আইসিইউর ভেন্টিলেটরের শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। দেশটির ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নিয়ন্ত্রণে এনেছেন।
দেশটির এমারজেন্সি মন্ত্রণালয় বলছে, আগুনের সূত্রপাত হওয়ার পর হাসপাতালটি থেকে ১৫০ জন করোনা রোগীকে নিরাপদে উদ্ধার করা হয়। তবে এতে কতজন আহত হয়েছেন তা এখনও পরিষ্কার নয় বলে জানিয়েছে বিবিসি।

হাসপাতালটিতে আগুনে পুড়ে যারা মারা গেছেন তাদের সবাই আইসিইউতে ভেন্টিলেটরে ছিলেন। সেন্ট পিটার্সবার্গের এমারজেন্সি বিভাগের একটি সূত্র রুশ সংবাদসংস্থা ইন্টারফ্যাক্সকে বলেছে, ভেন্টিলেটরগুলো সর্বোচ্চ সীমার মধ্যে থেকে কাজ করছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, অতিরিক্ত চাপের কারণে ভেন্টিলেটরে আগুন ধরেছে। এটাই ছিল কারণ।
রাশিয়ায় এমন একসময় করোনা হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটল, যখন দেশটি ধীরে ধীরে লকডাউনের বিধি-নিষেধ শিথিলের পথে হাঁটছে। দেশটির নির্মাণ, কৃষি ও কারখানার শ্রমিকরা কাজে ফিরতে শুরু করেছেন।

এই মুহূর্তে বিশ্বে করোনা সংক্রমণে তৃতীয় অবস্থানে আছে রাশিয়া। সোমবারও দেশটিতে রেকর্ড ১১ হাজার ৬৫৬ জনকে করোনা সংক্রমিত হিসেবে শনাক্ত করা হয়েছে। এ নিয়ে দেশটিতে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ লাখ ২১ হাজার ৩৪৪ জনে এবং মারা গেছেন প্রায় দুই হাজারের বেশি মানুষ।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security