মঙ্গলবার, মে ৭, ২০২৪

মালয়েশিয়ায় হাইড্রোক্সিক্লোরোকুইন রফতানি করবে বাংলাদেশ

যা যা মিস করেছেন

মালয়েশিয়ায় নতুন করোনা ভাইরাসে আক্রান্তদের চিকিত্সার জন্য হাইড্রোক্সিক্লোরোকুইন ট্যাবলেট রফতানি করবে বাংলাদেশ। মালয়েশিয়ার সরকারের অনুরোধে এই ওষুধ রফতানির ওপর নিষেধাজ্ঞা শিথিল করে ছাড়পত্র দিয়েছে বাণিজ্য মন্ত্রণালয়। ওষুধ প্রশাসন অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মাহবুবুর রহমান গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।

সম্প্রতি পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনকে পাঠানো এক চিঠিতে মালয়েশিয়ার পররাষ্ট্রমন্ত্রী হিশমা উদ্দিন তুন হুসেন হাইড্রোক্সিক্লোরোকুইন ট্যাবলেট রফতানির ওপর থেকে নিষেধাজ্ঞা প্রত্যাহারের অনুরোধ করেন। এই ট্যাবলেট মালয়েশিয়ায় করোনা রোগীর চিকিত্সায় গুরুত্বপূর্ণ বলে তিনি জানান।

এছাড়া মালয়েশিয়ার পররাষ্ট্রমন্ত্রী বর্তমান পরিস্থিতি মোকাবিলায় বাংলাদেশ ও মালয়েশিয়া একত্রে কাজ করার ওপর গুরুত্বারোপ করেন। তিনি জানান, নতুন করোনা ভাইরাসের কারণে উদ্ভূত সংকটময় পরিস্থিতিতে মালয়েশিয়ায় অবস্থানরত বাংলাদেশিদের সার্বিক সহযোগিতা করছে তার সরকার।

ওষুধটি রফতানির বিষয়ে মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মাহবুবুর রহমান জানান, মালয়েশিয়া তাদের দেশে করোনা রোগীদের চিকিত্সার প্রয়োজনে এ ওষুধটি বাংলাদেশের কাছে চেয়েছে। দেশটিতে কিছু পাঠালে আমাদের কোনো সমস্যা হবে না। তবে দেশের প্রয়োজন মিটিয়ে তবেই রফতানি করা হবে। শিগিগরই এই ওষুধের রফতানি শুরু হতে পারে বলে জানান তিনি।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security