শনিবার, জুন ১৫, ২০২৪

নওগাঁয় দোকান বন্ধ রেখে ওষুধ ব্যবসায়ীদের ধর্মঘট

যা যা মিস করেছেন

আরিফুল ইসলাম রনক, নওগাঁ জেলা প্রতিনিধি:
নওগাঁয় ওষুধ প্রশাসন কর্তৃক হয়রানিমূলক মামলার প্রতিবাদে সমগ্র জেলায় ওষুধের দোকান বন্ধ রেখে সকাল-সন্ধ্যা ধর্মঘট পালন করছেন ব্যবসায়ীরা।

রোববার (৫ মার্চ) বাংলাদেশ কেমিস্ট অ্যান্ড ড্রাগিস্ট সমিতি জেলা শাখার উদ্যোগে এ কর্মসূচি পালিত হয়।

এতে চরম বিপদে পড়েছেন রোগীর স্বজনরা। এ সমস্যার দ্রুত সমাধান চান সাধারণ মানুষেরা।

ওষুধ ব্যবসায়ীদের থেকে জানা যায়, সম্প্রতি রেজিস্ট্রেশন নেই এমন ওষুধ রাখার অভিযোগে নওগাঁ শহরের দুই ব্যবসায়ীকে ১০ লাখ টাকা জরিমানা ও তাদের বিরুদ্ধে মামলা করে নওগাঁ ওষুধ প্রশাসন। মামলার পর রাশেদুল ইসলাম নামের এক ব্যবসায়ী আদালতে হাজির হয়ে জামিন চাইলে তার জামিন নামঞ্জুর করে জেলহাজতে পাঠানো হয়। এর প্রতিবাদেই পুরো জেলায় এই ধর্মঘট চলছে।

আমিনুল নামের এক যুবক জানায়, সে সকাল থেকে বাচ্চার জন্য ওষুধ নেবার জন্য শহরজুড়ে ঘুরছেন। কিন্তু কোথাও কোন দোকান খোলা না পেয়ে বাধ্য হয়ে বাড়িতে চলে যান।

ঔষধ ব্যবসায়িরা জানান, এটি একটি সেবা মূলক ব্যবসা এবং এই ব্যবসার সাথে যারা জড়িত তারা সকলেই সুশিক্ষিত এবং সমাজে সম্মানিত ব্যক্তি। তাই প্রকৃত ঔষধ ব্যবসায়ীগণ নিজের ব্যক্তিগত সুখ-শান্তি, ঈদ আনন্দ জনস্বার্থে বিষর্জন দিয়ে ঔষধ সরবরাহের নিমিত্তে দোকান খুলে নিরলস ভাবে ঔষধ সরবরাহ করে থাকেন।

করোনাকালীন সময়েও ঔষধ ব্যবসায়ীগণ নিজের জীবনকে তুচ্ছ করে ব্যবসা প্রতিষ্ঠান খোলা রেখে জনগণের সেবা করেছেন। যা মানবতার একটি জ্বলন্ত উদাহরণ। তবুও তারা ঔষধ প্রশাসন কর্তৃক হয়রানির স্বীকার হচ্ছেন।

বাংলাদেশ কেমিস্টস এন্ড ড্রাগিস্টস সমিতি নওগাঁ জেলা শাখার সভাপতি আতাউর রহমান খোকা বলেন, বিষয়টি নিয়ে সংগঠনের পক্ষ থেকে জেলা প্রশাসক বরাবর একটি স্মারকলিপি দেয়া হয়েছিল। কিন্তু কোন সদুত্তর পাওয়া যায়নি। তাই বাধ্য হয়ে আমরা রাস্তায় নেমেছি।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ