সোমবার, এপ্রিল ২৯, ২০২৪

খালেদা জিয়াকে সিএমএইচে নেওয়ার প্রস্তাব স্বরাষ্ট্রমন্ত্রীর

যা যা মিস করেছেন

সরকারের সর্বোচ্চ ব্যবস্থায় যেখানে উন্নত চিকিৎসা হবে, সেখানেই বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে নিয়ে যাওয়া হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। তিনি বলেন, ‘আমরা তাকে (খালেদা জিয়া) প্রস্তাব দেবো সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) নেওয়ার।’

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা তাকে (খালেদা জিয়া) প্রস্তাব দেবো সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) নেওয়ার। খালেদা জিয়া যদি সিএমএইচে যেতে চান, আমরা সেখান থেকেও তার স্বাস্থ্য পরীক্ষা করিয়ে দিতে পারি।

খালেদা জিয়ার চিকিৎসা ইউনাইটেড হাসপাতালে করানোর জন্য মঙ্গলবার দুপুরে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে আবেদন করেন তার ভাই শামীম ইস্কান্দার। তিন সদস্যর একটি প্রতিনিধি দল সচিবালয়ে যায়। সেই আবেদন পাওয়ার পর ইউনাইটেডের বদলে সিএমএইচ নেওয়ার প্রস্তাবের কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

এর আগে মঙ্গলবার সকালে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া স্বাস্থ্য পরীক্ষার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) যেতে অনীহা প্রকাশ করায় তাকে সেখানে নেওয়া হয়নি বলে জানানা কারা মহাপরিদর্শক (আইজি প্রিজন্স) সৈয়দ ইফতেখার উদ্দিন।

খালেদা জিয়া কারা কর্তৃপক্ষকে বলেছেন, ‘আমি ইউনাইটেড হাসপাতাল ছাড়া অন্য কোনো হাসপাতালে যাবো না।

গতকাল সোমবার খালেদা জিয়াকে রাজধানীর ইউনাজইটেড হাসপাতালে নিয়ে চিকিৎসা প্রদানে বিএনপির দাবি প্রসঙ্গে কারা মহাপরিদর্শক বলেছিলেন, ‘খালেদা জিয়াকে ইউনাইটেড হাসপাতালে নেওয়ার কোনো সুযোগ এই মূহূর্তে কারাবিধি অনুযায়ী নেই। জেল কোড অনুযায়ী সরকারি অর্থ খরচ করে বেসরকারি হাসপাতালে চিকিৎসার সুযোগ নেই।’

সম্প্রতি খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসকরা কারাগারে তার সঙ্গে দেখা করার পর সাংবাদিকদের জানান, গত ৫ জুন খালেদা জিয়া পড়ে গিয়ে সজ্ঞা হারিয়েছিলেন। এ বিষয়ে জানতে চাইলে কারা মহাপরিদর্শক বলেন, উনি (খালেদা জিয়া) অজ্ঞান হননি, ইমব্যালেন্সড হয়েছিলেন।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় গত ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন আদালত। ওইদিন থেকেই তিনি কারাগারে রয়েছেন। নাজিমুদ্দিন রোডের পুরাতন কেন্দ্রীয় কারাগারের ডে-কেয়ার সেন্টারে ডিভিশনপ্রাপ্ত বন্দির মর্যাদায় রাখা হয়েছে তাকে।

কারা কর্তৃপক্ষের অনুরোধে খালেদা জিয়ার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের সুপারিশের ভিত্তিতে এর আগে গত ৭ এপ্রিল বিএসএমএমইউতে বিএনপি চেয়ারপারসনের স্বাস্থ্য পরীক্ষা করা হয়।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security