সোমবার, এপ্রিল ২৯, ২০২৪

জনসভার অনুমতির অপেক্ষায় বিএনপি

যা যা মিস করেছেন

মঙ্গলবার সকালে সচিবালয়ে গিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের সাথে সাক্ষাতের পর বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান সাংবাদিকদের এ কথা জানান।

তিনি বলেন, “উনি (মন্ত্রী) বলেছেন, সভা করার ব্যাপারে সাধারণত কোনো আপত্তি নাই। এ ব্যাপারে যারা সংশ্লিষ্ট তাদের সাথে আজকেই উনি কথা বলে আমাদেরকে জানাবেন। আমরা অপেক্ষা করব তার কথার জন্য।”

বারবার ডিএমপির (ঢাকা মহানগর পুলিশ) কাছে অনুমতি চেয়েও না পেয়ে আগামী ২৯ মার্চ সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করার অনুমতি নিতেই স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে তারা বৈঠক করেন।

আওয়ামী লীগ ক্ষমতাসীন আসার পর এই প্রথম কোনো মন্ত্রীর সঙ্গে দেখা করতে বিএনপি নেতারা সচিবালয়ে গেলেন।

নজরুল বলেন, মহানগর পুলিশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে অধীনে বলেই  সরকারের সহযোগিতা পাওয়ার প্রত্যাশায় তারা স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে গেছেন।

কেন বারবার আবেদন করেও বিএনপি অনুমতি পাচ্ছে না—সাংবাদিকদের এ প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘জনসভাকে কেন্দ্র করে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হতে পারে, গোয়েন্দা সংস্থার কাছ থেকে এমন আভাস পেয়েই হয়তো ডিএমপি অনুমতি দিচ্ছে না বা দেয় না। এছাড়া তো আমি আর কোনও কারণ দেখি না। তারা সারাদেশেই তো সমাবেশ করছে। কোথাও তো কোনও সমস্যা হচ্ছে না। তাহলে ঢাকায় কেন হচ্ছে।’

নিকটবর্তী কোনও সময়ে আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতি হয়েছে—এমন কোনও ঘটনার কথা মনে আছে কিনা জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘সেটাও আমি বলতে পারবো না। ডিএমপি বলতে পারবে।’

 

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security