বুধবার, মে ১, ২০২৪

‘বিশ্ব ডিম দিবসে’ ডিম নিয়ে লঙ্কাকাণ্ড

যা যা মিস করেছেন

‘বিশ্ব ডিম দিবসে’ বিক্রি শুরুর আগেই বন্ধ করে দেওয়া হলো ডিম বিক্রি। জনতার ইট-পাটকেল নিক্ষেপ ও চরম শৃঙ্খলাহীন পরিস্থিতিতে এমন সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।

Egg Day the mail bd

আজ শুক্রবার বেলা সোয়া ১১টার পর এমন ঘোষণা দেওয়া হয়েছে।

মূলত সকাল ৯টা থেকে রাজধানীর খামারবাড়িতে কৃষিবিদ ইনস্টিটিউশনে (কেআইবি) তিন টাকায় ডিম বিক্রি হওয়ার কথা ছিল। ২০ হাজার ডিম দেওয়া হতো। একজন পেতেন ৯০টি করে।

তবে সরেজমিনে দেখা যায়, পঞ্চাশ হাজারের বেশি মানুষ লাইনে দাঁড়ান। এতো মানুষের ভিড়ে পুরো ইনস্টিটিউশনে গোলমালের সৃষ্টি হয়। যোগানের চেয়ে মানুষের চাহিদা বেশি হওয়ায় বিশৃঙ্খল পরিবেশ নিয়ন্ত্রণের বাইরে চলে যায়। পুলিশ এতো মানুষকে ছত্রভঙ্গ করতে লাঠি চার্জ করে।

তিন টাকা পিস ডিম কিনতে মানুষজন সকাল ৬টা থেকে লাইনে দাঁড়ানো শুরু করেন বলে কর্তৃপক্ষ জানায়। ৯টার মধ্যে এ লাইন কেআইবি চত্বর ছাড়িয়ে ফার্মগেট, বিজয় স্মরণী পার করে। লাগে দীর্ঘ যানজট।

মানুষের ভিড়ে প্রচুর ডিম ভেঙে গেছে। রাস্তায় দেখা গেছে ডিম ভেঙে সয়লাব। তবুও যেগুলো বেঁচেছে তা পরবর্তীতে বিলিয়ে দেওয়া বা কম মূল্যে নির্দিষ্ট বাজারে বিক্রি করা হবে বলে জানা গেছে।

আয়োজকরা জানান, এক লাখ ডিম বিক্রির জন্য আনা হয়েছিল । আধা ঘণ্টার মধ্যেই প্রায় ৮০ হাজার ডিম বিক্রি হয়ে যায়।

বাংলাদেশ পোল্ট্রি ইন্ডাস্ট্রিজ সেন্ট্রাল কাউন্সিল (বিপিআইসিসি) এর সদস্য মাইকে ঘোষণা দিয়ে তিন টাকায় ডিম বিক্রির কার্যক্রম বন্ধ ঘোষণা করেন। তিনি বলেন, ‘আজ আর ডিম বিক্রি হবে না। ভবিষ্যতে আমরা আবারও বড় পরিসরে ডিম বিক্রির এরকম আয়োজন করবো। ক্রেতাদের অনুষ্ঠানস্থল ছেড়ে যাওয়ার অনুরোধ করছি।’

রাজধানীর মিরপুর থেকে আগত ক্রেতা বলেন, ‘তাদের ঘোষণার কারণেই আমরা ডিম সংগ্রহ করতে এখানে এসেছিলাম। তারা যদি সঠিকভাবে বিতরণ করতে না পারেন, তবে এই আয়োজনের কোনও প্রয়োজন ছিল না।’

উল্লেখ্য, গত মঙ্গলবার এব সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে তিন টাকায় ডিম বিক্রির ঘোষণা দেয় বিপিআইসিসি। সংগঠনের সভাপতি মসিউর রহমান জানান, সারাদেশে ডিম দিবস বর্ণাঢ্যভাবে উদযাপনের প্রস্তুতি নেওয়া হয়েছে। তিন টাকায় ডিম বিক্রির পাশাপাশি দিবসটি উপলক্ষে সুবিধাবঞ্চিত ও এতিম শিশুদের মাঝে বিনামূল্যে ডিম বিতরণ করা হবে।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security