বুধবার, মে ১, ২০২৪

সুইডেন গেল এফবিসিসিআই এর একটি উচ্চপর্যায়ের বাণিজ্য প্রতিনিধি দল

যা যা মিস করেছেন

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফরসঙ্গী হিসেবে ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) একটি উচ্চপর্যায়ের বাণিজ্য প্রতিনিধি দল বৃহস্পতিবার সুইডেনের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেছে।

FBCCI the mail bd

৩৫ সদস্যের এই  প্রতিনিধি দলের নেতৃত্ব দিচ্ছেন এফবিসিসিআই সভাপতি মো. শফিউল ইসলাম (মহিউদ্দিন)। বৃহস্পতিবার (১৫ জুন) এফবিসিসিআই থেকে এই তথ্য জানানো হয়েছে।

প্রসঙ্গত, শুক্রবার (১৬ জুন) সুইডেনের ব্যবসায়ী প্রতিনিধি দলের সঙ্গে  ‘বিজনেস ডায়ালগ’-এ মূল প্রবন্ধ উপস্থাপন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এফবিসিসিআই সভাপতি মো. শফিউল ইসলাম (মহিউদ্দিন) ওই অনুষ্ঠানে ‘ট্রান্সফরমিং অপারচুনিটিজ অ্যান্ড পার্টনারশিপ: বাংলাদেশ অ্যান্ড সুইডেন’ শীর্ষক একটি পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন দেবেন।

এ সময় সুইডেন-বাংলাদেশ বিজনেস কাউন্সিল (স্টকহোম) এবং নরডিক চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (ঢাকা) মধ্যে এক সমঝোতা স্মারক স্বাক্ষরিত হবে।

এফবিসিসিআই প্রতিনিধিদল স্টকহোমে অনুষ্ঠিত  ‘পানি শোধনাগার’ শীর্ষক সেমিনারে অংশ  নেবে। সেমিনারে এফবিসিসিআই সভাপতি বাংলাদেশের বিভিন্ন বিভাগে নদীর পানি শোধন ও তা সরবরাহ পরিস্থিতি নিয়ে প্রবন্ধ উপস্থাপন করবেন।

এছাড়া ব্যবসায়ী প্রতিনিধিদল সুইডেনের ব্যবসায়ী প্রতিনিধিদের সঙ্গে দ্বিপাক্ষিক বাণিজ্য ও বিনিয়োগ সম্প্রসারণ বিষয়েও বৈঠক করবেন।

ব্যবসায়ী প্রতিনিধি দলের অন্য সদস্যরা হলেন, এফবিসিসিআইয়ের প্রথম সহ-সভাপতি শেখ ফজলে ফাহিম, সহসভাপতি মো. মুনতাকিম আশরাফ, বিজিএমইএ সভাপতি মো. সিদ্দিকুর রহমান এবং এফবিসিসিআই পরিচালক খন্দকার রহুল আমিন, মিসেস শমী কায়সার, রাশিদুল হোসেন চৌধুরী (রনি), মো. আনোয়ার সাদাত সরকার, ড. কাজী ইরতেজা হাসান, মো. রেজাউল করিম রেজনু, মিসেস হেলেনা জাহাঙ্গীর, মো. আবু নাসের, মোহাম্মদ রিয়াদ আলী, খন্দকার মইনুর রহমান (জুয়েল), মিসেস প্রীতি চক্রবর্তী,  শামীম আহসান ও মিসেস নাজ ফারহানা আহমেদ প্রমুখ।

সফর শেষে তারা আগামী  ১৮ জুন ঢাকায় ফিরবেন।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security