সোমবার, এপ্রিল ২৯, ২০২৪

মেয়াদোত্তীর্ণ ‘লক্কড়-ঝক্কড়’ গাড়ির বিরুদ্ধে অভিযান শুরু

যা যা মিস করেছেন

Old Bus the mail bd

রাজধানীর গুলিস্তান, মতিঝিল ও পল্টন এলাকায় ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তিনটি অভিযান একযোগে পরিচালিত হচ্ছে। এজন্য রাস্তায় লক্কড় ঝক্কড় বাস দেখা যাচ্ছে না। যেগুলো চলছে সেগুলোই ধরা হচ্ছে। ফলে রাস্তায় যানবাহনের সংখ্যা কম।

গুলিস্তান এলাকায় ভ্রাম্যমাণ আদালতের দায়িত্বপালনকারী বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটির (বিআরটিএ) নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুস সালাম বলেন, ‘সকালে অভিযান শুরু হয়েছে। ২০ বছরের পুরনো বাস, অতিরিক্ত সিটের বাস এগুলো পরীক্ষা করা হচ্ছে। এর পাশাপাশি চালকদের লাইসেন্স সঠিক কিনা এবং বাসে ভাড়ার তালিকা আছে কিনা পরীক্ষা করছি। কোথাও এর ব্যতিক্রম হলে সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেওয়া হচ্ছে।’

তিনি জানান, অনুমোদিত আসনের বেশি সিট থাকায় দুটি গাড়ির চালককে তিন হাজার টাকা করে জরিমানা, ভাড়ার তালিকা না থাকায় দুই বাস চালককে দুই হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া আসল ড্রাইভিং লাইসেন্স না থাকায় দুজনকে এক মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। এ অভিযান অব্যাহত থাকবে।

এদিকে, মতিঝিল সিটি সেন্টারের সামনে ভ্রাম্যমাণ আদালতের দায়িত্বপালনকারী ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ম্যাজিস্ট্রেট মামুন সরদার জানান, দুপুর ১২টা পর্যন্ত ১৬টি মামলা হয়েছে।

রোড পারমিট, ফিটনেস, চালকের লাইসেন্স ও সিট বেল্ট না থাকায় এসব মামলা করা হয়। চালকদের ধরে জরিমানা আদায় করে ছেড়ে দেওয়া হচ্ছে। এছাড়া বাসের কাগজ না থাকায় মৈত্রি পরিবহনের একটি বাস (ঢাকা মেট্টো -ব-১১-২০১৬) আটক করা হয়েছে। বাসটি ডাম্পিং এ পাঠানো হবে।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি), বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ), ঢাকা জেলা প্রশাসন যৌথভাবে এ অভিযান পরিচালনা করছে। এতে সহযোগিতা করছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security