সোমবার, এপ্রিল ২৯, ২০২৪

খালেদার সঙ্গে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূতের বৈঠক নেহায়েত একটি “রুটিন ওয়ার্ক”

যা যা মিস করেছেন

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মার্শা ব্লুম বার্নিকাটের বৈঠক রাজনৈতিক মহলে নতুন আলোচনার জন্ম দিলেও ক্ষমতাসীন আওয়ামী লীগ এই উদ্যোগকে আমলেই নিচ্ছে না।

Usa-Marsa the mail bd

বিএনপির সঙ্গে যুক্তরাষ্ট্রের এ কূটনীতিকের বৈঠক রাজনৈতিক অঙ্গনে কোনও প্রভাব তৈরি করবে না বলে মনে করছে সরকারি দল। বার্নিকাটের এ বৈঠককে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা দেখছেন নেহায়েত একটি ‘রুটিন ওয়ার্ক’ হিসেবে।

বিএনপির চেয়ারপারসনের সঙ্গে বৈঠকের পরে মার্শা ব্লুম বার্নিকাটের বক্তব্য রাজনৈতিক দলগুলোর সঙ্গে ধারাবাহিক বৈঠক করার যে ঘোষণা দিয়েছেন, সেটাকেও দেখছেন সহজভাবে। যুক্তরাষ্ট্র বাংলাদেশের উন্নয়ন সহযোগী দেশ। দেশের রাজনৈতিক দলগুলোর সঙ্গে এসব বৈঠক কূটনীতিকরা করতেই পারেন। তাতে কারও স্বস্তি বা কারও ভেতরে অস্বস্তি তৈরি হওয়ার মতো কোনও কারণ রয়েছে বলে মনে করে না  ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতারা।

নীতি-নির্ধারকরা বলেন, যুক্তরাষ্ট্র বাংলাদেশের উন্নয়ন সহযোগী দেশ। খালেদা জিয়ার সঙ্গে বৈঠক ও রাজনৈতিক দলগুলোর সঙ্গে বৈঠক ডেভলপমেন্ট বিষয় নিয়েই আলোচনা ছাড়া আর কিছুই নয়। এসব বৈঠকে রাজনৈতিক আলাপ-আলোচনা হতে পারে কিন্তু সমাধান হবে না।

এ প্রসঙ্গে জানতে চাইলে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কাজী জাফরউল্যাহ বলেন, ‘বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে যুক্তরাষ্ট্রের হাইকমিশনের বৈঠক মাতামাতি সৃষ্টি হয়ে যাওয়ার মতো কোনও ঘটনা নয়।’ তিনি বলেন, ‘রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনায় বসা তাদের কাজেরই অংশ।’

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security