মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪

মালয়েশীয় প্রধানমন্ত্রীকে অপহরণের পরিকল্পনা করেছিল আইএস

যা যা মিস করেছেন

 

 

Malaysia the mail bd

মালয়েশিয়ার প্রধানমন্ত্রী নাজিব রেজাককে অপহরণ করার ষড়যন্ত্র নসাৎ করে দিয়েছে কর্তৃপক্ষ।  সম্প্রতি দেশটির প্রধানমন্ত্রী ও  আরো দুই উর্ধ্বতন কর্মকর্তাকে অপহরণের চত্রুান্ত করেছিল সিরিয়ার জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস)।  তারা মালয়েশিয়ার বেশ কিছু স্থানে হামলারও পরিকল্পনা করেছিল বলে উপ প্রধানমন্ত্রী জানিয়েছেন।

উপ-প্রধানমন্ত্রিত্বের পাশাপাশি দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দায়িত্বে থাকা আহমেদ জাহিদ জানান, জঙ্গিরা মালয়েশিয়ার প্রশাসনিক রাজধানী পুত্রজায়ায়ও হামলার পরিকল্পনা করেছিল।

এজন্য তারা (জঙ্গিরা) বিস্ফোরক প্রস্তুত করে তা পরীক্ষা করেছিল বলেও জানান তিনি।  জাহিদ বলেন, ‘২০১৫ সালের ৩০ জানুয়ারি দায়েশের (আইএস) সঙ্গে সম্পর্কিত ১৩ ব্যক্তি দেশের প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী ও প্রতিরক্ষামন্ত্রীসহ নেতাদের অপহরণ করার পরিকল্পনা করেছিল।’

আইএসের হুমকি মোকাবিলায় মালয়েশিয়ার উদ্যোগ সম্পর্কিত প্রশ্নের জবাবে জাহিদ এসব কথা বলেন।  তিনি বলেন, এই দেশে দায়েশের (আইএস) কোনো উপযুক্ত অবস্থান না থাকলেও, সিরিয়ার আইএস নেটওয়ার্কের প্রভাবে ও তাদের নির্দেশে এখানে যারা আছে তারা এসব করছিলেন।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security