শুক্রবার, এপ্রিল ১২, ২০২৪

সেলফি যখন পাগলামি

যা যা মিস করেছেন

selfie in front of fire on burge al khalifa the mail bd

সেলফি যে এখন একটি রোগের পর্যায়ে পৌঁছেছে তা দুনিয়ার সবাই জানেন।  সেলফি তুলতে গিয়ে অনেকে মারাও গেছেন। কিন্তু সেই সেলফি তোলার জন্যও তো চাই উপযুক্ত সময় এবং পরিবেশ। তেমনি এক অনুপযোগী পরিবেশে সেলফি তুলে চরম নির্বুদ্ধিতার পরিচয় দিলেন দুবাইয়ে বসবাসরত এক দম্পতি। এবং তা সামাজিক মাধ্যমে পোস্ট করে ব্যাপক সমালোচনার মুখে পরেছে তারা।  

এবারের নববর্ষের আতশবাজি শুরুর আগেই সংযুক্ত আরব আমিরাতের বুর্জ খলিফা টাওয়ারের পাশে অ্যাড্রেস হোটেল ডাউনটাউনে ৬৩ তলা ভবনে আগুন লাগার ঘটনা ঘটে। তখন এআর আলতেকি নামে দুবাইয়ে বসবাসরত একজন বাসিন্দা তার স্ত্রীকে নিয়ে সেই হোটেলের সামনে দাড়িয়ে সেলফি তোলেন। সেলফি তোলার মুহূর্তে বেশ হাসিখুশি মনে হচ্ছিল তাদের।

এখানেই শেষ নয়, ছবি তুলে সামাজিক যোগাযোগমাধ্যমে পোষ্ট করতেও দেরি করেননি ওই দম্পতি। ছবিটির সঙ্গে ক্যাপশন ছিল কিছুটা এইরকম ‘ হ্যাপি নিউ ইয়ার আমার প্রিয় দুবাই। ঈশ্বর সবসময় তোমাকে নিরাপদে রাখুক এবং তুমিও আমাদের এরকম আতশবাজির মধ্যে দিয়ে সবসময় চমকে দেবে’। তাদের এই ছবিটি পোষ্টের সঙ্গে সঙ্গে অনেকেই তাদের নিয়ে ব্যঙ্গ করে, কেউ আবার এটাতে চরম নির্বুদ্ধিতার পরিচয় বলে মনে করেন।

জানা যায় যে, নববর্ষের প্রথম প্রহরে এই ভয়াবহ অগ্নিকাণ্ডে হোটেলটির ডাউনটাউন থেকে শুরু করে বাইরে বেশ কিছু অংশ ক্ষতিগ্রস্থ হয়। প্রাথমিকভাবে কোন হতাহতের খবর না পাওয়া গেলেও পরে অবশ্য জানা যায়, এই অগ্নিকাণ্ডে বেশ কিছু মানুষ দগ্ধ হয়েছে। অবশ্য কারো অবস্থাই গুরুতর নয় বলে জানিয়েছে স্থানীয় পুলিশ কর্তৃপক্ষ। তবে আগুন ও প্রচণ্ড ধোঁয়ার মধ্যে উদ্ধারকাজ চালানোর সময় একজনের হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে গিয়েছিল বলে জানা যায়।

ধারণা করা হয়, আতশবাজি শুরুর ঘণ্টা দুই আগে হোটেলের ২০তলায় আগুন লাগে। আগুন বাইরে থেকে উপরের তলাগুলোতেও ছড়িয়ে যায়। তবে রাত সাড়ে ১১টার মধ্যে দমকল বাহিনী আগুন সম্পূর্ণ নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। তবে ঠিক কী কারণে আগুন লাগলো সে ব্যাপারে এখনো কেউ পরিষ্কার করে কিছু বলতে পারছেন না।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security