শুক্রবার, জুন ২১, ২০২৪

কুমিল্লায় মেয়র পদে উপনির্বাচনে সাক্কুকে হারিয়ে জয়ী সূচনা

যা যা মিস করেছেন

কুমিল্লা সিটি করপোরেশেনে মেয়র পদে উপনির্বাচনে বেসরকারিভাবে জয়ী হয়েছেন তাহসীন বাহার সূচনা। বাস প্রতীক নিয়ে নির্বাচন করে ১০৫ কেন্দ্রে তিনি পেয়েছেন ৪৮ হাজার ৮৯০ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি কুমিল্লা সিটির সাবেক মেয়র ও কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির বহিষ্কৃত যুগ্ম সাধারণ সম্পাদক মো. মনিরুল হক সাক্কু ২৬ হাজার ৮৯৭ ভোট পেয়েছেন।

ভোট গণনা শেষে শনিবার (৯ মার্চ) রাতে তাহসীন বাহার সূচনাকে বেসরকারিভাবে বিজয়ী ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা ফরহাদ হোসেন। এর মধ্য দিয়ে কুমিল্লা সিটি করপোরেশন প্রথমবারের মতো কোনো নগরমাতা পেলো। আর তাহসীন বাহার সূচনা দেশের তৃতীয় কোনো নারী, যিনি সিটি করপোরেশনের মেয়রের চেয়ারে বসতে যাচ্ছেন।

এর আগে, আজ সকাল আটটা থেকে বিকেল চারটা পর্যন্ত ইভিএমে এই সিটির উপনির্বাচনে ভোট নেয়া হয়। ভোটগ্রহণের পরপরই শুরু হয় গণনা।

ভোটের ফলে তৃতীয় হওয়া মোহাম্মদ নিজাম উদ্দিন কায়সার ১৩ হাজার ১৫৫ ভোট পেয়েছেন। তিনিও বিএনপির বহিষ্কৃত নেতা। আরেক স্বতন্ত্র প্রার্থী মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা ও হাতি প্রতীকের প্রার্থী নূর উর রহমান পেয়েছেন ৫ হাজার ১৭৩ ভোট।

বিজয়ী তাহসীন বাহার সূচনা কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক। একইসঙ্গে মহানগর আওয়ামী মহিলা লীগের যুগ্ম সম্পাদকও। তিনি কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি ও কুমিল্লা-৬ (আদর্শ সদর) আসনের প্রভাবশালী সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহারের মেয়ে। এই নির্বাচনে স্থানীয় আওয়ামী লীগ আনুষ্ঠানিকভাবে তাকে সমর্থন দেয়।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ