বুধবার, জুলাই ২৪, ২০২৪

দ্বিতীয় দিনেও কোটা সংষ্কারের দাবিতে সড়ক অবরোধ বশেমুরবিপ্রবি শিক্ষার্থীদের

যা যা মিস করেছেন

বশেমুরবিপ্রবি প্রতিনিধি

হাইকোর্ট কর্তৃক প্রথম ও দ্বিতীয় শ্রেণির সরকারি চাকরিতে কোটা পুনর্বহালের আদেশের বিরুদ্ধে এবং ২০১৮ সালের পরিপত্র পুনর্বহালের দাবিতে দ্বিতীয় দিনের মতো সড়ক অবরোধ করেছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) সাধারণ শিক্ষার্থীরা।

শনিবার (৬ জুলাই) দুপুর ৪ টায় বিশ্ববিদ্যালয়ের লিপুস ক্যান্টিন থেকে বিক্ষোভ মিছিল শুরু করে হল চত্বর, শেখ হাসিনা চত্বর হয়ে বিশ্ববিদ্যালয়ের নির্মাণাধীন গেটের সামনে গিয়ে শেষ হয়।

বিক্ষোভ মিছিল শেষে বিশ্ববিদ্যালয়ের ফটকের সামনের সড়ক অবরোধ করে অবস্থান নেন তারা।

এ সময় শিক্ষার্থীরা ‘মুক্তিযুদ্ধের মূলকথা, সুযোগের সমতা’, ‘সারা বাংলায় খবর দে, কোটা প্রথার কবর দে’, ‘আঠারোর হাতিয়ার, গর্জে উঠুক আরেকবার’, ‘জেগেছে রে জেগেছে, ছাত্রসমাজ জেগেছে’, ‘কোটা না মেধা, মেধা মেধা’, ‘মুক্তিযুদ্ধের বাংলায়, বৈষম্যের ঠাই নাই’ ইত্যাদি স্লোগান দেন শিক্ষার্থীরা। এছাড়াও অবস্থান কর্মসূচিতে শিক্ষার্থীরা কবিতা আবৃতি, বক্তৃতার মাধ্যমে কোটা পদ্ধতি বাতিলের দাবি তুলে ধরেন।

অবস্থানরত শিক্ষার্থীরা বলেন, “বর্তমানে মুক্তিযোদ্ধাদের যে সুযোগ সুবিধা দেওয়া হয়েছে তারপরও যদি তাদের নাতি নাতনিরা পিছিয়ে পড়ে তাহলে এটি রাষ্ট্রের দুর্বলতা প্রকাশ করে। আজকের কোটা ব্যবস্থা রাষ্ট্র ব্যবস্থাকে অপমান করছে। সেটা আমরা দেশ সৈনিক ছাত্র-জনতা মেনে নিতে পারি না। যেখানে আঙ্গুল দেওয়ার কথা সেখানে দেন, আমরা ছাত্ররা আপোষ করতে পারবোনা।”

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ