বৃহস্পতিবার, মে ৯, ২০২৪

হোয়াটসঅ্যাপে একই আইডি নম্বরকে চারটি আলাদা ফোনে লগইন করে রাখার

যা যা মিস করেছেন

বার্তা আদান-প্রদান, আইপি ফোনকলের জনপ্রিয় অ্যাপ হোয়াইটস অ্যাপ কিছুদিন আগে এক নতুন সুবিধা এনেছে। নতুন এই সুবিধা কাজে লাগিয়ে একই হোয়াটসঅ্যাপ নম্বরকে চারটি আলাদা ফোনে লগইন করে রাখা যাবে৷ এর আগে আলাদা করে হোয়াটসঅ্যাপ ডেস্কটপ অ্যাপ বা ওয়েবে ব্যবহার করা গেলেও নতুন এই সুবিধার ফলে একই ফোন নম্বর দিয়ে খোলা হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট একসঙ্গে চারটি আলাদা স্মার্টফোন বা যন্ত্রে সচল রাখা যাবে।

হোয়াটসঅ্যাপে একই আইডি নম্বরকে চারটি আলাদা ফোনে লগইন করে রাখার পদ্ধতিঃ

যে ফোনের হোয়াটসঅ্যাপ নম্বর অন্য ডিভাইসে লগইন করতে চান, সেই ফোনের অ্যাপ প্লে স্টোর বা অ্যাপ স্টোর থেকে আপডেট করে নিন। অন্য যে ফোনে এই হোয়াটসঅ্যাপ লগইন করতে চান, সেই ফোনে আপডেটেড হোয়াটসঅ্যাপ ডাউনলোড করে নিয়ে চালু করুন।
সাইন-আপ চালু হবে। অ্যাকাউন্টটি লিংক করতে চাইলে, সাইন-আপ স্ক্রিনের ওপরের ডান দিকের কোনার আনুভূমিক তিন লাইন ডট আইকনে ক্লিক করুন। এবার Link অপশনে ক্লিক করুন। লিংকে ক্লিক করলেই কিউআর কোড পাওয়া যাবে। এই কিউআর কোড পুরোনো বা আগে থেকেই লগইন করা অ্যাকাউন্টের হোয়াটসঅ্যাপ থেকে স্ক্যান করতে হবে। এ জন্য প্রাইমারি ফোনের হোয়াটসঅ্যাপে গিয়ে Chats ট্যাব সক্রিয় রেখে ওপরে ডান দিকের কোনার তিন ডটে ক্লিক করুন। তালিকা থেকে Linked devices-এ ক্লিক করুন।
Link a device চাপলে কিউআর কোড স্ক্যান করার জন্য ক্যামেরা খুলবে। স্ক্যান করলেই নতুন যন্ত্রে হোয়াটসঅ্যাপটি একটু সময় নিবে এই সময়ের মধ্যে ফোনের কন্টাক্টস, চ্যাটস সিঙ্ক হবে। সবকিছু ঠিকঠাক হয়ে গেলে একাধিক ফোনে একটি হোয়াইটসঅ্যাপ নম্বর লগইন করে রাখা যাবে। এভাবে অন্য আরও ফোনে (সর্বোচ্চ চারটি) চাইলে একই হোয়াটসঅ্যাপ চালু রাখা যাবে।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security