মঙ্গলবার, জুন ১১, ২০২৪

দিনাজপুরের তিন উপজেলা চেয়ারম্যান বিজয়ীর মুকুট যাদের মাথায়।

যা যা মিস করেছেন

এম এ হাসান, দিনাজপুর জেলা প্রতিনিধিঃ

প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে দিনাজপুর জেলার হাকিমপুর, বিরামপুর ও ঘোড়াঘাট উপজেলা পরিষদ নির্বাচনের চুড়ান্ত ফলাফল বেসরকারিভাবে ঘোষণা করা হয়েছে।

উপজেলা পরিষদ নির্বাচনে, দিনাজপুর জেলার হাকিমপুর (হিলি) উপজেলায় চেয়ারম্যান পদে কামাল হোসেন রাজ মোটর সাইকেল প্রতীকে ২২ হাজার ২৫১ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বর্তমান উপজেলা চেয়ারম্যান হারুন উর রশিদ টেলিফোন প্রতীকে পেয়েছেন ১৯ হাজার ৩৭৮ ভোট।

বুধবার (৮ মে) সন্ধ্যা ৭টায় হাকিমপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মো: শিমুল সরকার বেসরকারিভাবে এই ঘোষণা করেন। হাকিমপুর (হিলি) উপজেলায় মোট ভোটার ৮০ হাজার ৩৬৭ জন। এই নির্বাচনে মোট ভোট পড়েছে ৫৪ দশমিক ৫৯ শতাংশ।

হাকিমপুর (হিলি) উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে বিজয়ী কামাল হোসেন রাজ হাকিমপুর (হিলি) পৌরসভার সাবেক সফল মেয়র ও বাংলাদেশ আওয়ামীলীগের একজন ত্যাগী নেতা। এছাড়াও, বিজয়ী কামাল হোসেন রাজ দিনাজপুর জেলায় বংশীয়ভাবে আওয়ামী ঘোরোনার সন্তান হিসাবে খ্যাত। বর্তমানে তিনি জেলা আওয়ামীলীগের একজন কার্যকরী সদস্য।

এছাড়া, হাকিমপুর উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান শাহীনুর রেজা শাহিন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান পারুল নাহার বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন বলে নিশ্চিত করেছেন হাকিমপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা।

দিনাজপুর জেলার অন্যান্ন উপজেলার মধ্যে বিরামপুর উপজেলায় চেয়ারম্যান পদে পারভেজ কবির ঘোড়া প্রতীকে ৪২ হাজার ৯৫৭ ভোট পেয়ে বে-সরকারি ভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মতিউর রহমান আনারস প্রতীকে পেয়েছেন ৩২ হাজার ৮০৭ ভোট।

বুধবার (৮মে) রাত ৮টায় বিরামপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা বেসরকারিভাবে এই ফলাফল ঘোষণা করেন।

অপরদিকে, দিনাজপুর জেলার ঘোড়াঘাট উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন কাজী শুভ রহমান চৌধুরী। তিনি আনারস প্রতীকে ভোট পেয়েছেন ২৮ হাজার ৬৯৩ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সারোয়ার হোসেন মটরসাইকেল প্রতীকে পেয়েছেন ৮ হাজার ৩৮৪ ভোট।

এছাড়া,ভাইস চেয়ারম্যান পদে বই প্রতীকে ১১ হাজার ৫৯০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন ইফতেখার আহমেদ বাবু। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সেলিম রেজা মাইক প্রতীকে পেয়েছেন ৮ হাজার ৪০৩ ভোট এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে নারগিস বেগম (ফুটবল) ১০ হাজার ৮৭৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

বুধবার (৮মে) রাত ৯টায় ঘোড়াঘাট উপজেলা পরিষদ হলরুমে আনুষ্ঠানিকভাবে এ ফলাফল ঘোষণা করেন সহকারী রিটার্নিং কর্মকর্তা শাহিনুর আলম। তিনি জানান যে, নির্বাচনে এই উপজেলায় মোট ভোট পড়েছে ৪০ দশমিক ৬৬ শতাংশ।

দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলায় চেয়ারম্যান পদে বিজয়ী শুভ রহমান চৌধুরী উক্ত উপজেলার সাবেক চেয়ারম্যান এবং উপজেলা আওয়ামিলীগের একজন সদস্য।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ