সোমবার, জুন ১০, ২০২৪

কা’বার পথে আল্লাহর মেহমানদের যাত্রা শুরু

যা যা মিস করেছেন

ঢাকা, বৃহস্পতিবার, (৯ মে ২০২৪ খ্রিষ্টাব্দ):

কা’বার পথে আল্লাহর মেহমানদের যাত্রা শুরু হয়েছে। আজ সকাল ৭ টায় ৪১৫ জন হজযাত্রী নিয়ে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে জেদ্দার উদ্দেশ্যে ছেড়ে গেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের প্রথম ডেডিকেটেড হজ ফ্লাইট বিজি-৩৩০১। এ হজ ফ্লাইটের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স হজ ২০২৪ এর হজযাত্রী পরিবহন শুরু করেছে। উল্লেখ্য, এর আগে ৪০৯ জন হজযাত্রী নিয়ে কা’বার উদ্দেশে ছেড়ে গেছে সাউদিয়া এয়ারলাইন্সের একটি বিমান।

এ উপলক্ষ্যে সকাল ৬ টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ২য় টার্মিনালে হজ ফ্লাইটের উদ্বোধন অনুষ্ঠানের আয়োজন করে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে হজ ফ্লাইটের শুভ উদ্বোধন করেন ধর্মমন্ত্রী মোঃ ফরিদুল হক খান।

ধর্মমন্ত্রী বলেন, হজযাত্রীরা আল্লাহর মেহমান। তাদের সন্তুষ্টি বিধানের মাধ্যমে আল্লাহ পাকের সন্তুষ্টি  অর্জন করা সম্ভব। হজযাত্রী পরিবহনের ক্ষেত্রে এ বিষয়টি বিবেচনায় রাখতে হবে। হজযাত্রীদের সাথে বন্ধুত্বপূর্ণ ও হৃদ্যতাপূর্ণ আচরণ করতে হবে। বিমানে যাতায়াতের সময় হজযাত্রীরা যাতে কোনরূপ অসহায়ত্ববোধ না করে কিংবা অস্বস্তিতে না ভোগে সেদিকে দৃষ্টি রাখতে হবে।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের উদ্দেশে ধর্মমন্ত্রী বলেন, আমাদের হজযাত্রী পরিবহনের প্রধান ক্যারিয়ার হলো বাংলাদেশ বিমান। মোট হজযাত্রীর অর্ধেক পরিবহন করে থাকে এই এয়ারলাইন্সটি। তিনি বাংলাদেশ বিমান কর্তৃপক্ষকে সর্বোচ্চ পেশাদারিত্বের সাথে হজযাত্রীদের সর্বোত্তম সেবা দিতে অনুরোধ করেন।

বিমানের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও শফিউল আজিমের সভাপতিত্বে অন্যানের মধ্যে বক্তৃতা করেন সামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান সাজ্জাদুল হাসান, ঢাকা-১৮ আসনের সংসদ সদস্য মোঃ খসরু চৌধুরী, বিমান পরিচালনা পর্ষদের চেয়ারম্যান মোস্তাফা কামাল উদ্দীন, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মোঃ মোকাম্মেল হোসেন, ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মুঃ আঃ হামিদ জমাদ্দার,  সিভিল এভিয়েশনের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম মফিদুর রহমান,  হজ এজেন্সিজ অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (হাব)’র সভাপতি এম শাহাদাত হোসাইন তসলিম প্রমূখ।

অতিথিগণ হজযাত্রী এবং দেশ ও জাতির মঙ্গল কামনা করে মোনাজাতে অংশ নেন। শেষে হজযাত্রীদের সাথে শুভেচ্ছা বিনিময় করেন এবং তাদেরকে বিদায় জানান।

পরে ধর্মমন্ত্রী আশকোনা হজ ক্যাম্পে ফ্লাইনেস  এয়ারলাইন্সের হজ ফ্লাইটের উদ্বোধন করেন।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ