সোমবার, এপ্রিল ২৯, ২০২৪

‘এখনও সৎ রাজনীতিবিদ আছে’

যা যা মিস করেছেন

এখনও সৎ মানুষ এবং সৎ রাজনীতিবিদ আছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম। তিনি বলেছেন, আমাদের প্রিয় মাতৃভূমিতে সৎ মানুষের প্রয়োজন। এখনও সৎ মানুষ আছে, সৎ রাজনীতিবিদও আছে। সৎ ও ভালো মানুষ তৈরি করতে আমাদের আরও উদ্যোগী হতে হবে।

বুধবার (১৫ মার্চ) বিকেলে জাতীয় শিশুকল্যাণ পরিষদ মিলনায়তনে মাদারীপুর জেলা আওয়ামী লীগ নেতা চরমুগরিয়া মার্চেন্টস উচ্চবিদ্যালয়ের সাবেক শিক্ষক বীর মুক্তিযোদ্ধা মরহুম আলহাজ আলী আহমেদ খানের স্বরণসভা ও দোয়া মাহফিলে অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, বীর মুক্তিযোদ্ধা মো. আলী আহমদে খান বঙ্গবন্ধুর আদর্শের মানুষ ছিলেন। তিনি জাতির পিতার আদর্শের সন্তান। বিভিন্ন সময় অনেকেই আদর্শ থেকে বিচ্যুত হলেও তিনি কখনও সৎ ও আদর্শের পথ থেকে সরেননি। তিনি আমাদের জন্য অনুপ্রেরণা। স্বাধীনতার আগেই তিনি পড়াশোনা করে জাতি গঠনে কাজ করেছেন। পরে তিনি বঙ্গবন্ধু ডাকে সাড়া দিয়ে মুক্তিযুদ্ধ করছেন। মো. আলী আহমেদ খান ছিলেন খুব বিনয়ী মানুষ। মাদারীপুরে তার মতো মানুষ আর হবে না। তার কোনো অসৎ উদ্দেশ্য বা টাকার লোভ ছিল না। তিনি মানুষকে প্রকৃত মানুষ বানানোর চেষ্টা করে গেছেন। তার সততা ও আদর্শকে আমাদের অনুকরণ করতে হবে, তাহলে আলী আহমেদ খানের আত্ম শান্তি পাবে এবং তারপ্রতি আমাদের যথাযথ সম্মান প্রদর্শন করা হবে।

নাছিন বলেন, আলী আহমেদ খানকে ষড়যন্ত্রকারীরা বহুবার হত্যা করতে চেয়েছিল। তিনি সকল বাধা উপেক্ষা করে বঙ্গবন্ধু আদর্শ ধারণ করে মাদারীপুরে আওয়ামী লীগ করে গেছেন। তিনি শুধু একজন ভালো মানুষ ছিলেন না তিনি ছিলেন একজন অসাম্প্রদায়িক মুক্তিযুদ্ধের চেতনার মানুষ।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, মো. আলী আহমেদ খান বলেছিলেন- আমি আর দল চালাতে পারবো না, আমার বসয় হয়ে গেছে। কিন্তু আমরা বলেছিলাম আপনার মতো ভালো মানুষকে যদি আমরা সম্মান করতে না পারি, তবে মানুষ কখনও আওয়ামী লীগ করতে আসবে না। তারপর তিনি জেলা আওয়ামী লীগের দায়িত্ব নিয়ে কাজ করেছিলেন।

বীর মুক্তিযোদ্ধা মো. আলীর আহমেদের স্মৃতি চারণ করে বাহাউদ্দিন নাছিম বলেন, আমরা একজন গুণী মানুষ হারালাম। এমন মানুষ আর পাব না। তার নামে যে একটি স্কুল করার বিষয় নিয়ে আলোচনা হয়েছে, একজন বীর মুক্তিযোদ্ধার নামে একটি স্কুলের নামকরণ করা হতেই পারে। এটা নিয়ে কারও ভিন্নমত থাকাটা স্বাভাবিক। তবে তার মৃত্যুর পরে এটা নিয়ে কোনো ভিন্নমত না করার আহ্বান জানাব।

তিনি বলেন, একজন বীর মুক্তিযোদ্ধা, একজন আদর্শের মানুষ, একজন সৎ মানুষ, একজন শিক্ষকের নামে যেন স্কুলের নামকরণ করা হয়, এটা নিয়ে আমরা কাজ করব। কিন্তু এ নিয়ে যদি কোনো ব্যক্তি বা গোষ্ঠী বাধা দেয় তাহলে মাদারীপুরের মানুষ তা ভালোভাবে নেবে না। এখন এমন একটা সময় চলে আসছে আগামী পাঁচ বছর পরে চাইলেও আমরা মুক্তিযোদ্ধাদের দেখতে পারব না। কারণ তাদের বয়স হওয়া তারা মারা যাচ্ছে।

মাদারীপুর জেলা আওয়ামী লীগ নেতা চরমুগরিয়া মার্চেন্টস উচ্চবিদ্যালয়ের সাবেক শিক্ষক বীর মুক্তিযোদ্ধা মরহুম আলী আহমেদ খানের স্বরণসভা ও দোয়া মাহফিলে মাদারীপুরের গণ্যমান্য ব্যক্তিরা বক্তব্য রাখেন।

 

দ্যা মেইল বিডি/এইচএসএস

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security