বুধবার, এপ্রিল ২৪, ২০২৪

সীমান্ত সুরক্ষায় পঞ্চগড়ে বিজিবি-বিএসএফের সভা

যা যা মিস করেছেন

সীমান্ত হত্যা, মাদকদ্রব্য পাচার, চোরাচালানসহ ভারত-বাংলাদেশ সীমান্ত সুরক্ষায় বিজিবি-বিএসএফ সমন্বয়ে সেক্টর কমান্ডার পর্যায়ে সমন্বয় সভা হয়েছে।

মঙ্গলবার (১৪ মার্চ) দুপুরে পঞ্চগড়ের বাংলাবান্ধা স্থলবন্দরের সভাকক্ষে এ সভা হয়।পঞ্চগড়-১৮ বিজিবির আয়োজনে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) ঠাকুরগাঁও ও দিনাজপুর এবং ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) কিষাণগঞ্জ সেক্টরের পাশাপাশি ভারতীয় বিএসএফ ও অধীনস্ত কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সমন্বয় সভায় বিজিবির পক্ষে নেতৃত্ব দেন ঠাকুরগাঁও বিজিবির সেক্টর কমান্ডার কর্নেল জিয়া সাদাত খান ও ভারতের পক্ষে নেতৃত্ব দেন কিষাণগঞ্জ সেক্টরের ডিআইজি সি ডি আগার ওয়াল।

এর আগে বিজিবির পক্ষ থেকে বিএসএফকে বরণ করে বাংলাবান্ধা স্থলবন্দরে আনার পর গার্ড অব অনার দেওয়া হয়। শুভেচ্ছা জানানো হয় ফুল দিয়ে। এছাড়া মিষ্টি বিনিময় করে সীমান্তের সার্বিক অবস্থা নিয়ে বন্দরের সম্মেলন কক্ষে নিয়মিত আলোচনা সভার আয়োজন করে বিজিবি।

সভায় সীমান্ত হত্যা, মাদকদ্রব্য পাচার, অন্যান্য চোরাচালান, অবৈধভাবে সীমান্ত পারাপার, তারকাটার বেড়া কাটাসহ সীমান্ত সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়। একই সঙ্গে দুই দেশের সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে পারস্পরিক সম্পর্ক উন্নয়ন ও তথ্য আদান-প্রদানের মাধ্যমে
বর্তমানের মতো ভবিষ্যতেও সীমান্ত পরিস্থিতি স্বাভাবিক রাখার বিষয়ে আশাবাদ ব্যক্ত করেন বিজিবি-বিএসএফ সেক্টর কমান্ডাররা।

এসময় উপস্থিত ছিলেন দিনাজপুর বিজিবর সেক্টর কমান্ডার কর্নেল রাশেদ আসগর, পঞ্চগড়-১৮ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মাহফুজুল হক, দিনাজপুর ব্যাটালিয়নের (৪২ বিজিবি) অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ আরিফুজ্জামান, ঠাকুরগাঁও ব্যাটালিয়নের (৫০ বিজিবি) অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. তানজীর আহম্মদ, রংপুর রিজিয়ন সদর দপ্তরের স্টাফ অফিসার লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ সুরুজ মিয়া, ঠাকুরগাঁও বিজিবির অতিরিক্ত পরিচালক (অপারেশন) মেজর নঈম রেজভীসহ অনেকে।

এদিকে বিএসএফের পক্ষে উপস্থিত ছিলেন কিষাণগঞ্জ সেক্টরের স্টাফ অফিসার কমান্ড্যান্ট আই কে ওয়ালদে, ১৭৫ ব্যাটালিয়ন বিএসএফ কমান্ড্যান্ট আর জে হাজদাহ, ৭২ ব্যাটালিয়ন বিএসএফ কমান্ড্যান্ট সন্দীপ কুমার ক্ষত্রী স্টাফ অফিসার পারামজিত সিং, গুরদীপ লাল, সত্যদয় কুমারসহ অনেকে।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security