সোমবার, এপ্রিল ২৯, ২০২৪

মদনে হাজার বছর পুরোনো কুলিয়াটি খাল ভূমিদস্যুদের দখলে

যা যা মিস করেছেন

দেওয়ান রানা, মদন (নেত্রকোণা) প্রতিনিধি : নেত্রকোণার মদনে কুলিয়াটি গ্রামের ভিতর দিয়ে বয়ে যাওয়া হাজার বছরের পুরোনো কুলিয়াটি খাল এখন ভূমিদস্যুদের দখলে।

রোববার (১ জানুয়ারী) সরজমিনে গেলে স্থানীয় কয়েকজন নকশা দেখিয় বলেন, কুলিয়াটি খালটি মদন পৌর শহরে ভিতর দিয়ে বয়ে যাওয়া মগড়া নদী থেকে উৎপন্ন হয়ে ইমদাদপুর হয়ে কুলিয়াটি গ্রামের পশ্চিমাংশ থেকে শুরু হয়ে গ্রামের ভিতরে দিয়ে বয়ে পূর্বে দিকের বালই নদীতে মিলিত হয়েছে।

কিন্তু কিছু অসাধু ব্যাক্তি কুলিয়াটি সকাল বাজারের পাশে খালের উপর অবৈধভাবে দোকান ঘর তৈরি করে নিয়েছেন। কেউ কেউ আবার ঘর তৈরি করে ভাড়ায় কাটাচ্ছেন। আবার কেউ নাম মাত্র রিং কালবার্ট ব্যবহার করে খালের উপর দিয়েছেন বাঁধ। এ যেনো এক মগের মুল্লুক।

এ বিষয়ে মদন ইউপি চেয়ারম্যান মোঃ খাইরুল ইসলাম আকন্দ জানান, এ বিষয়ে আমি অবগত নই। কেউ যদি অবৈধভাবে খাল দখল করে থাকে, তাহলে খালের উপর অবৈধ স্থাপনা উচ্ছেদের জন্য প্রশাসনের বিশেষ দৃষ্টি আকর্ষণ করছি।

দখলদার সাথে কথা বলতে চাইলে, কাউকে খুঁজে পাওয়া যাইনি। সাংবাদিক এসেছে খবর পেয়ে সকলেই সটকে পড়েন। দখলদার আব্দুল গফুরকে মোবাইল ফোনে একাধিকবার কল দেয়ার পর তার স্ত্রী কল রিসিভ করে বলেন, আমার স্বামী বাড়িতে নেই।

খাল দখলের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, শুধু আমরা নই আরো অনেকেই করেন খালের উপর ঘর নির্মান করেছে। খালের উপরে বর্তমানে ২০-২৫ টি দোকান রয়েছে। আমাদের মাত্র একটি দোকান।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ শাহনূর রহমান বলেন, আমি নিজেই সরজমিনে যাব এবং প্রয়োজনীয় ব্যবস্থা নেবো।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security